‘সাল্লুর ৫ বছরের জেল বাড়াবাড়ি’

সালমান খান-তসলিমা নাসরিন।

‘সাল্লুর ৫ বছরের জেল বাড়াবাড়ি’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় বৃহস্পতিবার পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয় বালিউড অভিনেতা সালমান খানের। সাজা ঘোষণার পর ভাইজানকে ভারতের যোধপুর সেন্ট্রাল জেলের ২ নম্বর ঘরে পাঠানো হয়। বৃহস্পতিবার জেলের ২ নম্বর ঘরেই রাত কাটান তিনি। ভারতের সব গণমাধ্যমের শিরোনামে এখন এ সুপারস্টার।

সালমানের কারাদণ্ডের পর বলিউড সেলিব্রিটিরা ছাড়াও বিশিষ্টজনরা প্রতিক্রিয়া দেখিয়েছেন। প্রতিক্রিয়া দেখিয়েছেন বাংলাদেশের আলোচিত লেখিকা (ভারতে বসবাসরত) তসলিমা নাসরিন।

তিনি তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, বিলুপ্তপ্রায় প্রাণীহত্যা অপরাধ। কিন্তু পাঁচ বছরের কারাদণ্ড বাড়াবাড়ি।

ওর ওপর পাঁচ কোটি টাকার জরিমানা বসিয়ে ছেড়ে দেওয়া হোক।

আর বিগ বস জয়ী মনবীর গুর্জর লিখেছেন, বাহ আইন! ধর্ষণ ও খুনের মতো অপরাধের শিকারদের পরিবার আদালতের দরজায় দরজায় ঘুরতে হয়, ন্যায়বিচার মেলে না। অথচ সালমান, যিনি কিনা কত দানধ্যান করেন, ঠিক সময়ে কর দেন, তাকে ২০ বছর আগের ঘটনার জন্য ফাঁসিয়ে দেওয়া হলো!

উল্লেখ্য, ১৯৯৮র' ২ অক্টোবর ‘হাম সাথ সাথ হ্যায়’-এর  শুটিংয়ের সময় যোধপুরে ঝামেলায় জড়ান সালমান খান। ভারতের রাজস্থানের যোধপুরের কঙ্কনিতে বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ শিকার করেন সালমান খান। তার সঙ্গে ছিলেন- সাইফ আলি খান, সোনালি বেন্দ্রে এবং তব্বু। ওই ঘটনার পরই মামলা দায়ের করা হয় সালমান, সাইফদের বিরুদ্ধে। দীর্ঘ ১৯ বছর ধরে মামলা চলার পর বৃহস্পতিবার রায় ঘোষণা করে ভারতের যোধপুর আদালত। বণ্যপ্রাণ সংরক্ষণ আইনের ৯/৫১-এর ধারায় সালমানকে দোষী সাব্যস্ত করা হয়। সাইফ আলি খানসহ বাকিদের বেকসুর খালাস দেওয়া হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)


 

সম্পর্কিত খবর