চার্জে লাগিয়ে ফোনালাপ, বিস্ফোরণে কিশোরের মৃত্যু

নিহত প্রসেন সর্দার

চার্জে লাগিয়ে ফোনালাপ, বিস্ফোরণে কিশোরের মৃত্যু

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বছর খানেক আগে বাবার কাছে মোবাইলের বায়না করেন প্রসেন। ছেলের সখ মেটাতে ৪ হাজার রুপিতে একটি মোবাইল ফোন কিনে দিয়েছিলেন পেশায় ফুচকা বিক্রেতা পূর্ণ সর্দার। সেই মোবাইলটিই কেড়ে নিল প্রসেনের প্রাণ! 

কলকাতার দক্ষিণ চব্বিশ পরগনার শেরপুরের একটি স্কুলের নবম শ্রেণির ছাত্র প্রসেন সর্দার (১৭)। মোবাইলের প্রতি তার আসক্তি এতোটাই বেশি যে, নিষেধাজ্ঞা সত্ত্বেও সে মোবাইল ফোন নিয়ে স্কুলে যেত।

 

গত বুধবার স্কুলে যায়নি সে। দাদি সরলা দেবীর সঙ্গে বাড়িতেই ছিল। ওইদিন দুপুরে প্রসেন তার মোবাইল চার্জে দিয়ে এক বন্ধুর সঙ্গে কথা বলছিল। আচমকাই মাটিতে পড়ে যায় সে।

ছটফট করতে থাকে। পরে দাদির চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসেন। তারা অজ্ঞান অবস্থায় প্রসেনকে আমতলা গ্রামীণ হাসপাতালে নিয়ে যায়। সেখানকার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসকেরা জানান, বিস্ফোরণে প্রসেনের মৃত্যু হয়েছে।

প্রসেনের বড় বোন বলেন, ‘প্রসেন সারাদিনই মোবাইলে কথা বলত। ওকে বলেছিলাম, ফোনে এত কথা বলা ভাল নয়। কিন্তু শুনত না। ফোনের নেশাই যে এখন ভাইয়ের জীবনটা এ ভাবে ছিনিয়ে নেবে, স্বপ্নেও ভাবিনি। ’

পুলিশ জানিয়েছে, এ বিষয়ে একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করে তদন্ত শুরু করা হয়েছে। মোবাইল চার্জে বসিয়ে তা ব্যবহার করা যে বিপজ্জনক, তা নিয়ে প্রচারও চলেছে। কিন্তু এরপরেও অনেকেই সাবধান হতে পারেনি।  

সূত্র: আনন্দবাজার পত্রিকা   •     অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর