'রোহিঙ্গা ইস্যুতে প্রয়োজনে প্রধানমন্ত্রীকে বিদেশ যেতে হবে'

'রোহিঙ্গা ইস্যুতে প্রয়োজনে প্রধানমন্ত্রীকে বিদেশ যেতে হবে'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

রোহিঙ্গা সঙ্কট সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত ও চীনসহ বিভিন্ন দেশ সফরে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ রোববার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সেমিনার হল রুমে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি সরকার প্রধানের উদ্দেশে বলেন, সরকারকে কূটনৈতিক প্রক্রিয়া গ্রহণ করতে হবে দ্রুততার সঙ্গে রোহিঙ্গাদের ফেরত পাঠানোর জন্য। প্রয়োজনে প্রধানমন্ত্রীকেই বিভিন্ন দেশগুলোতে যেতে হবে।

আজকে ভারত ও চীনের কথা বলা হচ্ছে বার বার যে তারা মিয়ানমার সরকারকে সমর্থন দিচ্ছে। তাদের কাছেও যেতে হবে। তাদেরকে বুঝাতে হবে যে এটা আমাদের জন্য কী ভয়াবহ পরিণতির দিয়ে নিয়ে আসছে। কূটনৈতিক ব্যবস্থার মাধ্যমেই এই সমস্যার সমাধান হতে পারে।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, আওয়ামী লীগ সরকার রোহিঙ্গা ইস্যুতে কার্যকর ব্যবস্থা না নিয়ে তারা ভয় পাচ্ছে। তারা বলে যাচ্ছে, রোহিঙ্গাদের সঙ্গে অস্ত্র ও জঙ্গি আসছে। যা আমাদেরকেও উৎকণ্ঠিত এবং আতঙ্কিত করছে।

সংগঠনের ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী মহিলাদল। সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবি আব্দুল হাই শিকদার, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ হেলেন জেরিন খান, ঢাকা জেলা মহিলা দলের আহ্বায়ক সাবিনা ইয়াসমিন, সাবেক এমপি রওশন আরা ফরিদ, চট্টগ্রাম জেলা মহিলা দলের সভাপতি জেলী চৌধুরী এবং নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক রহিমা শরীফ মায়া প্রমুখ।

সম্পর্কিত খবর