মুসার ৬ দিনের রিমান্ড মঞ্জুর

সংগৃহীত ছবি

মুসার ৬ দিনের রিমান্ড মঞ্জুর

অনলাইন ডেস্ক

মতিঝিলের সাবেক আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু হত্যার সন্দেহভাজন মূল পরিকল্পনাকারী সুমন সিকদার ওরফে মুসার ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।  শুক্রবার (১০ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।  এর আগে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক (নিরস্ত্র) মোহাম্মদ ইয়াসিন শিকদার মুসাকে আদালতে হাজির করে ১৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

জানা গেছে, রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলায় গ্রেপ্তার ১৩ জনকে পর্যায়ক্রমে রিমান্ডে এনে মুসার মুখোমুখি করা হবে।

আজ শুক্রবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগে (ডিবি) প্রধান  এ কে এম হাফিজ আক্তার বলেন, ওমান থেকে দেশে ফিরিয়ে আনা সুমন শিকদার মুসা প্রাথমিক জিজ্ঞাসাবাদে টিপু হত্যা পরিকল্পনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তিনি আরো বলেন, ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে শুটার মোহাম্মদ মাসুম ওরফে আকাশকে গ্রেপ্তার করা হয়। তিনি আদালতে তাঁর দেওয়া জবানবন্দিতে মূল পরিকল্পনা ও সমন্বয়কারী হিসেবে মুসাকে উল্লেখ করেন। তার পর থেকেই মুসাকে আমরা খুঁজছিলাম।

তিনি বলেন, টিপুকে হত্যার পরিকল্পনা করে ঘটনার আগেই সুমন শিকদার দেশ ছেড়ে পালিয়ে গিয়েছিলেন। এরপর ইন্টারপোল বাংলাদেশ এনসিবি ওমানে ইন্টারপোল এনসিবির সঙ্গে যোগাযোগের মাধ্যমে মুসাকে আটক করে বাংলাদেশে আনা হয়। এজন্য ডিবি মতিঝিল বিভাগের দুজন এডিসি ও পুলিশ সদর দপ্তরের ইন্টারপোল ডেস্কের একজন সহকারী কমিশনারকে ওমান পাঠানো হয়।  

উল্লেখ্য, এলাকায় দলীয় ও অপরাধ জগতের নিয়ন্ত্রণ নিয়ে বিরোধে গত ২৪ মার্চ রাতে রাজধানীর শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় এলোপাতাড়ি গুলিতে নিহত হন জাহিদুল ইসলাম। সে সময় ঘটনাস্থলে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন ওরফে প্রীতি (২২) গুলিবিদ্ধ হয়ে মারা যান।  

news24bd.tv/desk