সিরিজ জিততে ভারতের লাগবে ৩১২ রান

সিরিজ জিততে ভারতের লাগবে ৩১২ রান

অনলাইন ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রুদ্ধশ্বাস ৩ রানের জয় তুলে নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে শিখর ধাওয়ানের ভারত। আজ (২৪ জুলাই) পোর্ট অব স্পেনে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ।  

ম্যাচটিতে টসে জিতে আগে ব্যাট করতে নেমে শেই হোপের শতক ও অধিনায়ক নিকোলাস পুরানের ফিফটিতে ৬ উইকেটে ৩১১ রান তুলেছে স্বাগতিক উইন্ডিজ। এক ম্যাচ হাতে রেখে ওয়ানডে সিরিজ জিততে হলে ধাওয়ানের ভারতকে করতে হবে ৩১২ রান।

পোর্ট অব স্পেনে আগে ব্যাট করতে নেমে উইন্ডিজ দুই ওপেনার দারুণ শুরু এনে দেয় দলকে। ৯ ওভারে ৬৫ রানের জুটি গড়েন কাইল মেয়ার্স এবং হোপ। দীপক হুদার বলে মেয়ার্স ৩৯ রান করে ফিরলে ভাঙে জুটিটি।

দ্বিতীয় উইকেটে শামারাহ ব্রুকসকে নিয়ে ৬২ রানের জুটি গড়েন হোপ।

ব্রুকস ব্যক্তিগত ৩৫ রান করে আক্সার প্যাটেলের শিকার হন। চারে নেমে ব্র্যান্ডন কিং রানের খাতা খোলার আগেই চাহালের বলে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

১৩০ রানে ৩ উইকেট হারানোর পর অধিনায়ক পুরানের সঙ্গে ১১৭ রানের জুটি গড়েন শেই হোপ। যেখানে ৭৪ রান ছিল পুরানের। উইন্ডিজ অধিনায়ক ৭৭ বলে ১ চার এবং ৬টি ছয়ে এই রান করেন।

পুরানের বিদায়ের পর ১২৫ বলে ৮ চার ও ২ ছয়ে ১২তম শতক তুলে নেন হোপ। যদিও শতকের পর নিজের ইনিংস বেশি বড় করতে পারেননি এই ব্যাটার। দলীয় ৩০০ রানের মাথায় ১১৫ রান করে থামেন হোপ।

শেষদিকে রোভম্যান পাওয়েল ১৩ ও রোমারিও শেফার্ডের ব্যাটে ৩১১ রানের সংগ্রহ দাঁড় করায় উইন্ডিজ। ভারতের পক্ষে শার্দুল ঠাকুর ৫৪ রানে ৩ উইকেট শিকার করেন। এ ছাড়াও হুদা, প্যাটেল এবং চাহাল ১টি করে উইকেট নেন।

news24bd.tv/কামরুল

সম্পর্কিত খবর