রাঙ্গামাটিতে জেএসএস-ইউপিডিএফ গোলাগুলি, নিহত ১

রাঙ্গামাটিতে জেএসএস-ইউপিডিএফ গোলাগুলি, নিহত ১

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) মধ্যে গোলাগুলিতে একজন নিহত হয়েছেন। নিহত নাম শ্যামল চাকমা (৩৪) ইউপিডিএফের নানিয়াচর উপজেলার ইউনিট প্রধান। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে লংগদু উপজেলার ছোট কাট্টলী এলাকায় এ ঘটনা ঘটে।

ইউপিডিএফের মুখপাত্র অং গ্য মারমা বলেন, রাঙামাটির নানয়িারচর উপজেলা থেকে ইউপিডিএফের নানিয়াচর উপজেলার ইউনিট প্রধান শ্যামল চাকমার নেতৃত্বে একটি ১০ জনের দল লংগদু উপজেলা যাচ্ছিল।

এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা জেএসএসের একটি সশস্ত্র গ্রুপ তাদের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় শ্যামল চাকমা গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। তবে ইউপিডিএফের বাকি সদস্যরা সুরক্ষিত আছে।  

তিনি আর বলেন, শ্যামল চাকমার মরদেহ উদ্ধার করে তার গ্রামের বাড়ি নানিয়ারচর উপজেলার গাটছড়া এলাকায় নিয়ে আসা হয়েছে।

সেখানে তার দাহক্রিয়া সম্পন্ন করা হবে।  

মুখপাত্র অং গ্য মারমা আরও বলেন, আমরা প্রশাসনের উপর আস্থা হারিয়েছি। কারণ এখন পর্যন্ত ইউপিডিএফের ৩০০ নেতাকর্মীকে হত্যা করা হয়েছে সে বিষয়ে মামলা হয়েছে। কিন্তু বিচার হয়নি। তাই শ্যামল চাকমা হত্যাকাণ্ডের বিষয়ে মামলা করার আগ্রহী না আমরা।

এ বিষয়ে রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম জানান, দু’গ্রুপের মধ্যে গোলাগুলির খবর শুনেছি। কিন্তু নিহতের বিষয়ে আমরা নিশ্চিত নয়। তবে যৌথ বাহিনীর একটি টিম ঘটনাস্থলে গেছে। পরে বিস্তারিত জানতে পারব।  

news24bd.tv/কামরুল