মান বাঁচল পিএসজির

সংগৃহীত ছবি

মান বাঁচল পিএসজির

অনলাইন ডেস্ক

এক গোলে পিছিয়ে ছিলো পিএসজি। কিছুতে ম্যাচের ৫০ মিনিটেও সমতায় ফিরতে পারছিল না পিএসজি। প্যারিস শিবিরে যখন হারের শঙ্কা তখন দলের জন্য আশির্বাদ হয়ে আসল পেনাল্টি। স্পট কিকে গোল করে দলকে হারের লজ্জা থেকে বাঁচান নেইমার জুনিয়র।

শেষ পর্যন্ত গোল সমতায় শেষ হয় ম্যাচ।

পার্ক দেস প্রিন্সেসে রোববার (২৮ আগস্ট) লিগ ওয়ানের রাতের ম্যাচে মোনাকোর বিপক্ষে মাঠে নামেন মেসি-নেইমাররা। ঘরের মাঠে বল দখল, আক্রমণ সব দিক থেকেই এগিয়ে ছিল পিএসজি। তবে এদিন ভাগ্য সহায় হলো না তাদের।

আগের তিন  ম্যাচে ১৭ গোলের দেখা পাওয়া দলটি এদিন গোলের জন্য ১৮টি শট নিয়েও পায়নি কাঙ্ক্ষিত সাফল্য।  

শুরু থেকে পিএসজিকে চেপে ধরে মোনাকো। ১৯তম মিনিটে মাঝমাঠ থেকে সতীর্থের পাস ধরে বক্সে ঢুকে পড়েন কেভিন ভলান্ড। পিএসজির রক্ষণভাগের খেলোয়াড় কিম্পেম্বের বাধা এড়িয়ে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ৩০ বছর বয়সী জার্মান ফরোয়ার্ড। অপরদিকে কিছুটা ব্যাকফুটে যেন পিএসজি।

কিন্তু ভাগ্য সহায়ক ছিল না এদিন। ডি বক্সের বাইরে থেকে আর্জেন্টাইন তারকার নেয়া শট পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে কিলিয়ান এমবাপ্পের শট বাধা পায় অপর পোস্টে। দ্বিতীয়ার্ধের শুরুতে ফের সুযোগ পান ফরাসি তারকা। তবে তার নেয়া শট ঠেকিয়ে দেন মোনাকোর গোলরক্ষক। ৫৮ মিনিটে পেনাল্টি এরিয়া থেকে নেয়া নেইমারের শটও ঠেকান তিনি।

৬৭ মিনিটে প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে ফাউলের শিকার হন নেইমার। ভিএআর চেকে পেনাল্টি পায় পিএসজি। গোলরক্ষককে পুরোপুরি বোকা বানিয়ে স্পটকিকে দলকে এগিয়ে নেন নেইমার। শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় মেসি-নেইমারদের।

টানা তিন জয়ের পর চতুর্থ ম্যাচে এসে পয়েন্ট খোয়ালেন মেসি-নেইমাররা। ৪ ম্যাচে তিন জয় ও এক ড্র-তে ১০ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের শীর্ষেই আছে পিএসজি। তাদের সমান পয়েন্ট নিয়ে পরের দুইয়ে মার্সেই ও তিনে লঁস। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের ১২’তে অবস্থান মোনাকোর।

news24bd.tv/আলী