গৃহবধূকে ধর্ষণের ঘটনায় একজনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

গৃহবধূকে ধর্ষণের ঘটনায় একজনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

রংপুর নগরীর লালবাগ খামার এলাকায় এক গৃহবধূকে রিকশা থেকে নামিয়ে ধর্ষণের ঘটনা ঘটে। ওই ঘটনায় ধর্ষণের দায়ে আসামি মমিনুল ইসলাম বাবুকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকেলে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-১ এর  বিচারক মোস্তফা কামাল এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

পরে তাকে কারাগারে পাঠানো হয়।  

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালের ২৬ মে ভোরে রংপুর নগরীর তাজহাট রেলওয়ে বস্তিতে বসবাসকারী গৃহবধূ প্রতিবেশি ফুফুর বাড়ি থেকে রিকশায় করে নগরীর পীরপুর থেকে লালবাগ দিয়ে মর্ডান মোড়ে যাবার সময় নগরীর লালবাগ খামার সংলগ্ন এলাকায় এলে কেডিসি মোড় এলাকার আব্দুস ছাত্তারের পুত্র আসামি মমিনুল ইসলাম বাবু (৩০) রিকশার গতিরোধ করে ওই গৃহবধূকে ধর্ষণ করে।

এ ঘটনায় পরের দিন ওই গৃহবধূ নিজেই বাদী হয়ে কোতয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা এস আই আজিজুল ইসলাম তিন আসামির বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে।

মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্য ও যুক্ত-তর্ক শেষে আসামি মমিনুল ইসলাম বাবুকে দোষি সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় প্রদান করেন। অপর দুই আসামির বিষয়টি আদলতের বিচারক আমলে নেননি।  

বাদীপক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী বিশেষ পিপি রফিক হাসনাইন এ্যাডভোকেট জানান, দীর্ঘদিন পরে হলেও ভিকটিম ন্যায় বিচার পেয়েছেন।

news24bd.tv/কামরুল