মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় মেয়রসহ নিহত ৯

সংগৃহীত ছবি

মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় মেয়রসহ নিহত ৯

অনলাইন ডেস্ক

মেক্সিকোর দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সান মিগুয়েল টোটোলাপান শহরের মেয়রসহ অন্তত নয়জনকে হত্যা করেছে বন্দুকধারীরা স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে নিশ্চিত করেছে বিবিসি।

এ ব্যাপারে পুলিশ জানায়, বুধবার দুপুর ২ টায় সিটি হলে আক্রমণ করে বন্দুকধারীরা। অনলাইনে পোস্ট করা একটি ছবিতে বিল্ডিংটি অসংখ্য বুলেট দ্বারা গর্ত থাকা অবস্থায় দেখা গেছে। এ ঘটনায় মেয়র কনরাডো মেন্ডোজা আলমেদা নিহত হয়েছেন।

মেয়র কনরাডো মেন্ডোজা আলমেদার দল, পিআরডি, তার ‘কাপুরুষোচিত’ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন এবং এ ঘটনায় দোষীদের বিচার দাবি করেছেন। হামলার জন্য তারা লস টেকুইলেরোস অপরাধী চক্রকে দায়ী করছেন।

আক্রমণের কিছুক্ষণ আগে, লস টেকিলেরোসের কথিত সদস্যরা এই অঞ্চলে ফিরে আসার ঘোষণা দিয়ে সামাজিক নেটওয়ার্কগুলিতে একটি ভিডিও প্রকাশ করেছিল।

দেশটির বেশ কিছু গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মিঃ মেন্ডোজা আলমেদার বাবা, প্রাক্তন মেয়র হুয়ান মেন্ডোজা অ্যাকোস্টাও পুলিশ অফিসার এবং কাউন্সিল কর্মীদের সাথে এই গণহত্যায় নিহত হয়েছেন।

তবে এখন পর্যন্ত মোট নিহতের ব্যাপারে আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি কর্তৃপক্ষ।

সশস্ত্র হামলার পর, জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, হামলার জন্য দায়ীদের সনাক্ত করতে তারা এলাকায় সেনা ইউনিট মোতায়েন করেছেন।

news24bd.tv/আমিরুল