বিএনপির সমাবেশ : এক পা নিয়ে হাজির বৃদ্ধ আজিজার 

সংগৃহীত ছবি

বিএনপির সমাবেশ : এক পা নিয়ে হাজির বৃদ্ধ আজিজার 

অনলাইন ডেস্ক

২০ বছর ধরে হাতিয়া ইউনিয়ন বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত আজিজার রহমান। নেই এক পা, বয়স ৭০ বছর। পরিবহন ধর্মঘটকে তোয়াক্কা না করে এক পা নিয়েই দলের বিভাগীয় সমাবেশে যোগ দিতে রংপুরে এসেছেন তিনি।

আজ শুক্রবার বিএনপির সমাবেশস্থলে কথা হয় কুড়িগ্রাম জেলার উলিপুরের তাঁতীপাড়া গ্রামের এই আজিজারের সঙ্গে।

তিনি জানান, ২০ বছর ধরে তিনি বিএনপির রাজনীতি করছেন। জীবনের শেষ দিন পর্যন্ত বিএনপির জন্য কাজ করে যাবেন তিনি।

নিজের ভোট নিজে দিতে পারেননি জানিয়ে আজিজার বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং ভোটাধিকার ফিরিয়ে দিতে ভালোবাসার দল বিএনপির ডাকে সাড়া দিয়ে সমাবেশ উপলক্ষে এখানে এসেছি।

এদিকে রংপুরে বিএনপির বিভাগীয় সম্মেলন আগামীকাল শনিবার।

রংপুর কালেক্টর ঈদগাহ মাঠে বিএনপির এই সমাবেশের জন্য চলছে শেষ সময়ের প্রস্তুতি। সমাবেশের আগে ধর্মঘটের অভিজ্ঞতা নিয়ে এবারও আগাম প্রস্তুতির কথা জানিয়েছেন রংপুর বিএনপির নেতা-কর্মীরা। সর্ববৃহৎ জনসমাগম করার টার্গেট নেতা-কর্মীদের।

প্রস্তুতির বিষয়ে রংপুর বিভাগীয় সমাবেশের সমন্বয়কারী ও বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘বিভিন্ন বাধা, ধর্মঘট উপেক্ষা করে সমাবেশস্থলে দলীয় নেতা-কর্মীরা আসতে শুরুর করেছেন। ’

তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজা বলেন, মানুষ ফ্যাসিবাদী সরকারের হাত থেকে মুক্তি চায়। এই সমাবেশ শুধু বিএনপির নয়, সকল স্তরের সাধারণ মানুষের। মানুষ এই সরকারের পতন চায়। রংপুরের গণসমাবেশই হবে সরকারের পতনের সমাবেশ।

এদিকে রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশের ১ দিন আগে শুক্রবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে পরিবহন ধর্মঘট। তার আগেই বৃহস্পতিবার রাত থেকে রংপুরে আসতে শুরু করেছেন আশপাশের জেলা-উপজেলার দলীয় নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে ঠাকুরগাঁও থেকে অন্তত ৮ হাজার নেতা-কর্মী রংপুর পৌঁছান। নগরীর উত্তম বানিয়াপাড়া এলাকায় অবস্থান নিয়ে একাধিক গুদামঘরে রাতযাপন করেন তারা। এছাড়াও প্রত্যন্ত অঞ্চল থেকে আসা বিএনপির কর্মী-সমর্থকরা নগরীর বিভিন্ন জায়গায় অবস্থান নিয়েছেন।

আজ শুক্রবার সকাল ৮টার দিকে রংপুর শহরের উত্তম বানিয়াপাড়া এলাকায় গিয়ে দেখা যায়, সেখানকার কয়েকটি ধান ও ভুট্টা রাখার গুদামের ভেতর বিছানার চাদর ও পাটের বস্তা বিছিয়ে গাদাগাদি করে শুয়ে আছেন নেতা-কর্মীরা। কেউ কেউ গুদামের সামনে গাছের নিচে বস্তা বিছিয়েও শুয়েছেন। সম্মুখে খোলা মাঠে চুলা জ্বালিয়ে সবজি খিচুড়ি রান্না হচ্ছে তাদের জন্য।
news24bd.tv/আলী