গণতান্ত্রিক দেশে কেন মানুষকে কষ্ট দেওয়ার আন্দোলন, প্রশ্ন প্রধানমন্ত্রীর

ফাইল ছবি

গণতান্ত্রিক দেশে কেন মানুষকে কষ্ট দেওয়ার আন্দোলন, প্রশ্ন প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

সুস্থ রাজনীতি করলে কোনো আপত্তি নেই, কিন্তু মানুষের ওপর হাত দিলে মেনে নেওয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, 'সবার শান্তিতে বাঁচার অধিকার আছে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হয়েছে, তাহলে কেন মানুষকে কষ্ট দেওয়ার আন্দোলন। '

রোববার (৬ নভেম্বর) সকালে জাতীয় যাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত 'বিএনপি- জামাতের অগ্নিসন্ত্রাস' শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সকাল সোয়া ১১টার দিকে জাতীয় যাদুঘরে আসেন প্রধানমন্ত্রী। উপভোগ করেন অগ্নি-সন্ত্রাস-নৈরাজ্য ও মানবাধিকার লংঘনের খন্ডচিত্র, অগ্নি সন্ত্রাসের আর্তনাদ, আহতদের নিয়ে প্রতিকী প্রদর্শনী।

পরে জাতীয় যাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনের মূল অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানের শুরুতেই ২০১৩, ১৪ ও ১৫ সালে সংগঠিত অগ্নি-সন্ত্রাস নিয়ে নির্মিত ভিডিও চিত্র দেখানো হয়।

পরে এসব ঘটনায় স্বজন হারানো মানুষের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় স্বজনহারাদের কান্নায় ভারি হয়ে ওঠে মিলনায়তনের পরিবেশ।

প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্র রক্ষার নামে মানুষ হত্যার কর্মসূচি চালায় বিএনপি ও জামায়াত। তিনি বলেন, আন্দোলন তো এদেশে আগেও হয়েছে কিন্তু পেট্রোল বোমা মেরে, মানুষ হত্যা করে আন্দোলন হতে পারে না। সুস্থ রাজনীতি করলে কোনো আপত্তি নেই কিন্তু মানুষের ওপর হাত দিলে মেনে নেয়া হবে না।

মানুষের কল্যাণেই রাজনীতি করে আওয়ামী লীগ। দেশকে এগিয়ে নেয়ার এই চেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান সরকার প্রধান।

news24bd.tv/রিমু