সিরিজ হারের পর যা বললেন ভারতের কোচ

ফাইল ছবি

সিরিজ হারের পর যা বললেন ভারতের কোচ

অনলাইন ডেস্ক

ভারতের কোচ রাহুল দ্রাবিড় সিরিজ হারের কোনো ঠুনকো অজুহাত না দাঁড় করিয়ে বাংলাদেশকে কৃতিত্ব দিয়েছেন। মেহেদি হাসান মিরাজের প্রশংসাও করলেন। পাশাপাশি রিয়াদকেও ক্রেডিট দিলেন।

বুধবারের খেলা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রাহুল দ্রাবিড়।

তিনি বলেন, ‘আমাদেরও সুযোগ ছিল। কোনো সন্দেহ নেই কয়েকবার আমাদের সামনে সুযোগ এসেছিল। তবে আমি কৃতিত্ব দেব বাংলাদেশ দলকে। বিশেষ করে মেহেদি হাসান এ সিরিজে দুর্দান্ত খেলেছে।

গত ৪ ডিসেম্বর ও আজকের ম্যাচের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘যদিও পরিবেশ ও পরিস্তিতি ছিল সম্পূর্ণ ভিন্ন ও বিপরতিমুখি। তারপরও মেহেদী হাসান মিরাজ অসাধারণ ব্যাটিং করেছে। আজ মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে তার জুটিটাও দারুণ কাজে দিয়েছে। ’

আজকের ম্যাচ ও সিরিজ হারের কারণ খুঁজতে গিয়ে মিরাজের ব্যাটিংয়ের প্রশংসায় ভারতীয় হেড কোচ বলেন, ‘শেষ ১০ ওভারে তারা (বাংলাদেশ) ১০০ রান তুলেছে। আর তাতেই আমাদের সর্বনাশ হয়েছে। আমি অবশ্যই বাংলাদেশকে কৃতিত্ব দেব। তারা ভাল খেলেছে এবং সত্যিকার ফলই পেয়েছে। ’

দ্বিতীয় ওয়ানডেতে ভারতের বিপক্ষে ৬৯ রানে ৬ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। সেই রান নির্ধারিত ওভার শেষে ৭ উইকেটে দাঁড়ায় ২৭১। ভারতকে এই চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন মেহেদি হাসান মিরাজ।

ধ্বংসস্তুপে দাঁড়িয়ে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। অসাধারণ ইনিংসটি শেষ পর্যন্ত থেকেছে অপরাজিতই। ৮ চার ও ৪ ছক্কার ইনিংসে ৮৩ বলে ১০০ রান করেন মিরাজ। রোমাঞ্চকর অপেক্ষা শেষে ইনিংসের শেষ বলে গিয়ে পূর্ণ করেন শতক। আর এতেই বাংলাদেশ একটি চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় ভারতকে।

মিরাজের এই দুর্দান্ত সেঞ্চুরিতে তার প্রশংসা করেছেন ভারতের ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলেও।

news24bd.tv/কামরুল