বৈশ্বিক করোনা: সংক্রমণ, মৃত্যুর সঙ্গে কমেছে সুস্থতার সংখ্যাও

সংগৃহীত ছবি

বৈশ্বিক করোনা: সংক্রমণ, মৃত্যুর সঙ্গে কমেছে সুস্থতার সংখ্যাও

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে করোনা মহামারিতে দৈনিক মৃত্যু ও সংক্রমণের সংখ্যা আরও কমেছে। একই সঙ্গে কমেছে নতুন সুস্থ হওয়ার সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে ৪ লাখেরও বেশি মানুষের দেহে ভাইরাসটির অস্তিত্ব মিলেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৪ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে ৯০। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ২৬৮ জন। নতুন করে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ৯৫১ জন।

শনিবার (১০ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, মহামারি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৫ কোটি ২৯ লাখ ২৯ হাজার ৫৫১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬ লাখ ৫৭ হাজার ৭৭ জন। সুস্থ হয়েছেন ৬২ কোটি ৮৬ লাখ ৪৮ হাজার ৬৭২ জন।

বর্তমানে সংক্রিয় রোগীর সংখ্যা এক কোটি ৭৬ লাখ ১ হাজার ১৯২ জন। এর মধ্যে গুরুত্বর অবস্থায় রয়েছেন ৩৭ হাজার ৪৪২ জন।

এ দিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৯০ জন। সংক্রমণের দিক থেকে এর পরেই রয়েছে ফ্রান্স, উত্তর কোরিয়া, যুক্তরাষ্ট্র ও ব্রাজিল।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায়ও শীর্ষে রয়েছে জাপান। দেশটিতে নতুন করে মারা গেছে ২২৮ জন। নতুন মৃত্যু নিয়ে দেশটিতে মোট মারা গেছে ৫১ হাজার ২৯০ জন। আর সর্বোচ্চ প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। নতুন ১৮৪ মৃত্যু নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৯ হাজার ৬৭৯ জনে।

news24bd.tv/মামুন