ক্রোয়েশিয়ার ব্যাপারে সতর্ক স্কালোনি

সংগৃহীত ছবি

ক্রোয়েশিয়ার ব্যাপারে সতর্ক স্কালোনি

অনলাইন ডেস্ক

সবশেষ রাশিয়া বিশ্বকাপে এই ক্রোয়েশিয়ার বিপক্ষেই গ্রুপপর্বে ৩ গোল হজম করতে হয়েছিল আর্জেন্টিনাকে। সেই ম্যাচের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ক্রোয়াটদের। সব ধাপ পেরিয়ে ফাইনালে ওঠে ক্রোয়াটরা। যদিও শেষটা সুখকর হয়নি।

তবে এবার ভিন্ন গল্প লিখতে চাইবে তারা। সেই গল্প লিখতেই রাতে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে ক্রোয়েশিয়া। এ ব্যাপারে সতর্ক দৃষ্টি রেখেছেন আর্জেন্টাইন কোচ স্কালোনি।

পরিসংখ্যানেও দুই দলের অবস্থান সমানে সমান।

এখন পর্যন্ত খেলা পাঁচ ম্যাচে সমান দুটি করে জয় রয়েছে দু’দলেরই। অন্যদিকে শুরুতে দারুণ খেলা আর্জেন্টিনা ছন্দ হারাচ্ছে ম্যাচের শেষ দিকে। গোল হজম করে বাড়াচ্ছে বিপদ। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে যা ভাবনার কারণ। ক্রোয়াটদের নিয়ে সেমিফাইনালে খেলার ধরণে কোনো পরিবর্তন আনছেন কী না এমন প্রশ্ন ছিল স্কালোনির কাছে।

উত্তরে স্কালোনি বলেন, ‘আমরা আমাদের স্টাইলেই খেলব। এর কোনো পরিবর্তন ঘটাব না। তবে আমরা ক্রোয়েশিয়াকে নিয়ে বিশ্লেষণ করছি। আজও করব। ম্যাচের শেষ দিকে আমাদের সতর্ক থাকতে হবে। দিন শেষে আমরা ম্যাচ জিতে ফাইনালে খেলতে চাই। ’

কাতার বিশ্বকাপে মেসির পারফরমেন্সের কারণেই স্বপ্ন দেখছে আর্জেন্টিনা। মেসিও দারুণভাবে নেতৃত্ব দিয়ে টেনে নিচ্ছেন দলকে। স্বপ্ন পূরণ থেকে আর দুই ধাপ দূরে মেসি। ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচের ব্যাপারটাও একইরকম। মেসির মতো তার জন্যও এটা শেষ বিশ্বকাপ। রাশিয়া বিশ্বকাপের কান্না ভুলে হাসতে চান কাতারে। তার নেতৃত্বেই সেমিফাইনালে পা রেখেছে ক্রোয়াটরা। মেসির স্বপ্ন পূরণে তাই ক্রোয়াট অধিনায়ককে আটকানোর বিকল্প নেই আর্জেন্টিনার সামনে। মদ্রিচকে নিয়ে বিশেষ ভাবনা আছে স্কালোনিরও।

স্কালোনি বলেন, ‘নিঃসন্দেহে মদ্রিচ অসাধারণ খেলোয়াড়। তিনি অবশ্যই আমাদের পরিকল্পনার বড় অংশ জুড়ে থাকবেন। মাঠে তিনি কী করতে পারেন আমরা তা জানি। ’

news24bd.tv/আমিরুল