পাকিস্তানে জিম্মি দশার অবসান, দুই সৈন্যসহ নিহত ৩৫

সংগৃহীত ছবি

পাকিস্তানে জিম্মি দশার অবসান, দুই সৈন্যসহ নিহত ৩৫

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বান্নুর সন্ত্রাসীদের হাতে জিম্মি হওয়ার তিন দিন পর দখলমুক্ত হলো কাউন্টার টেররিজম বিভাগের (সিটিডি) একটি কার্যালয়। উদ্ধার অভিযানে জিম্মিকারী ৩৩ সন্ত্রাসী এবং দুই নিরাপত্তা কর্মকর্তা নিহত হয়েছেন। মঙ্গলবার (২০ ডিসেম্বর) পাকিস্তানি প্রতিরক্ষামসন্ত্রী খাজা আসিফ দেশটির জাতীয় পরিষদে এক সংক্ষিপ্ত ভাষণে এ তথ্য জানিয়েছেন। খবর জিও নিউজের

তিনি বলেছেন, পাকিস্তান সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপ (এসএসজি) আজ দিনের প্রথমভাগে অভিযান শুরু করেছিল। এরপর ১০ থেকে ১৫ জন সৈন্য আহত এবং দু’জন নিহত হন। স্থানীয় সময় দুপুর আড়াইটার মধ্যে ভবনের নিয়ন্ত্রণ নেয় এসএসজি। জিম্মি সবাইকে মুক্ত করা হয়েছে।

খাজা আসিফ বলেন, জিম্মিকারীরা একই গোষ্ঠী বা সংগঠনের নয়, বরং বিভিন্ন নিষিদ্ধ সংগঠনের সঙ্গে জড়িত।

পাকিস্তানি মন্ত্রী আরও বলেন, কম্পাউন্ডের ভেতরে ৩৩ জন গ্রেপ্তার হওয়া সন্ত্রাসী ছিল। তাদের মধ্যে একজন একজন নিরাপত্তারক্ষীকে পরাস্ত করে অস্ত্র কেড়ে নেয় এবং পরে বাকি সন্ত্রাসীরা মিলে ভবনটি দখল করে।

সিটিডি সেন্টার ভবনটি মূলত একটি কারাগারবিশেষ। গ্রেপ্তার জঙ্গিদের এখানে রাখা হয়। গত রোববার দেশটির নিষিদ্ধ ঘোষিত জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সদস্যরা বান্নুর কাউন্টার-টেরোরিজম ডিপার্টমেন্টের ভবনের দখল নেয়। পরে সেখানে দায়িত্বরত আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের জিম্মি করে তারা। আফগানিস্তানে নিরাপদে চলে যাওয়ার সুযোগ দাবিতে এই জিম্মিদশা তৈরি করে টিটিপির সদস্যরা।

news24bd.tv/আলী