বঙ্গবন্ধু মেডিকেলের শিশু বিভাগে ‘ইয়ার বুক-২০২১’ এর উদ্বোধন

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

বঙ্গবন্ধু মেডিকেলের শিশু বিভাগে ‘ইয়ার বুক-২০২১’ এর উদ্বোধন

অনলাইন ডেস্ক

সেবা ও গবেষণায় দেশে ও আন্তর্জাতিক অঙ্গণে বেশ সুনাম অর্জন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু বিভাগ। দেশের স্বাস্থ্যসেবায় এই বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।  এই সুনাম বৃদ্ধিতে গবেষণা কার্যক্রম আরও বাড়াতে হবে। শুধু পদোন্নতির জন্য গবেষণা নয়, বিশ্ববিদ্যালয় ও দেশের মানুষের জন্য প্রত্যেক অনুষদকে প্রতিবছর অন্তত একটি গবেষণাপত্র জমা দিতে হবে।

গবেষণায় আগ্রহী করার জন্য বর্তমান প্রশাসন নানামুখী উদ্যোগ নিয়েছে।  

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু বিভাগে ‘ইয়ার বুক -২০২১’ এর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এসব কথা বলেন। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের সি ব্লকে শিশু বিভাগের এম আর খান শ্রেণিকক্ষে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।  

সভায় সভাপতিত্ব করেন শিশু অনুষদের ডিন ও শিশু বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সুরাইয়া বেগম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল।  এ সময় বিশ্ববিদ্যালয়ের সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. নাজির উদ্দিন মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv/হারুন