ডমিঙ্গো অধ্যায়ের ইতি টানল বাংলাদেশ

সংগৃহীত ছবি

ডমিঙ্গো অধ্যায়ের ইতি টানল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

নানা জল্পনা কল্পনার অবসান ঘটল অবশেষে।  বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন রাসেল ডমিঙ্গো। গতকাল মঙ্গলবার ই-মেইলে বিসিবিকে পদত্যাগ পত্র পাঠিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান কোচ। ডমিঙ্গোর বিদায়ের বিষয়টি আজ বুধবার নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

সদ্য ভারতের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে হারের পর থেকেই গুঞ্জন ছিল ডমিঙ্গোর চাকরি নিয়ে। জালাল ইউনুস সেদিনই জানিয়েছিলেন, পরিবর্তন আসতে যাচ্ছে কোচিং প্যানেলে। তবে খোলাসা করে সেদিন কিছু জানা যায়নি। বুধবার সকাল নাগাদই জানা গেল- ডমিঙ্গো সরে দাঁড়িয়েছেন।

এর আগে গত ২০১৯ সালের সেপ্টেম্বরে স্টিভ রোডসকে বরখাস্ত করে রাসেল ডমিঙ্গোকে প্রধান কোচের ভূমিকায় বসায় বিসিবি। তার অধীনে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০তে সিরিজ জিতে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো টেস্ট জিতে। সেই সাথে দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতে ওয়ানডে সিরিজে হারায় বাংলাদেশ। তবে টেস্ট ও টি-২০তে খুব একটা নিয়মিত ছিল না বাংলাদেশ। ডমিঙ্গোর দল প্রত্যাশা পূরণ করতে পারেনি আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপেও।  

যার ফলে গেল টি২০ বিশ্বকাপের আগে থেকেই ডমিঙ্গোকে বিশ্রামে রেখে শ্রীধরন শ্রীরামকে টেকনিক্যাল কনসালটেন্ট পদে নিয়োগ দেওয়া হয়। পদবি যাই হোক, আপাতত শ্রীরামই যে বাংলাদেশ টি২০ দলের প্রধান কোচ, তা স্পষ্ট হয়ে গেছে সবার কাছেই।

বাংলাদেশ দল আবার আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে আগামী বছরের মার্চে। ইংল্যান্ডের বিপক্ষে আইসিসি ওয়ানডে সুপার লিগের তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সেই সিরিজে। তার আগেই নতুন কোচ নিয়োগ দেওয়ার পরিকল্পনা বিসিবির।

এই রকম আরও টপিক