'বাংলাদেশ আত্মমর্যাদাশীল রাষ্ট্র হোক স্বাধীনতাবিরোধীরা তা চায় না'

ফাইল ছবি

'বাংলাদেশ আত্মমর্যাদাশীল রাষ্ট্র হোক স্বাধীনতাবিরোধীরা তা চায় না'

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ একটি আত্মমর্যাদাশীল রাষ্ট্র হোক সেটা স্বাধীনতাবিরোধীরা কোনোভাবেই চায় না বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধীরা এখনও চায় না বাংলাদেশ আত্মমর্যাদাশীল একটি জাতিতে পরিণত হোক। স্বাধীনতাবিরোধীরা পরাজয়ের গ্লানি এখনও ভুলতে পারেনি, তারা বাংলাদেশকে আবার পাকিস্তান বানাতে চায়। কিন্তু  এ দেশের জনগণ ও মুক্তিযোদ্ধারা তাদের কোনো ছাড় দেবেন না।

শনিবার (৩১ ডিসেম্বর) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশে (আইডিইবি) মহান বিজয় দিবস উপলক্ষে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি ষড়যন্ত্রে আর আওয়ামী লীগ আন্দোলনের সিদ্ধহস্ত।  

আওয়ামী লীগ সরকারের আমলে মুক্তিযোদ্ধারা সবচেয়ে বেশি সম্মান পান বলে জানান আরেক প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের কোন বিকল্প বর্তমানে নেই।

 

জিয়াউর রহম ও খালেদা জিয়ার আমলে মুক্তিযোদ্ধারা সবচেয়ে বেশি লাঞ্ছিত হন বলে মন্তব্য করেন সাবেক মন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, বিএনপির আমলে মুক্তিযোদ্ধারা সবচেয়ে বেশি নির্যাতিতও নিপীড়নের শিকার হয়েছেন। স্বাধীনতা বিরোধীদের মুক্তিযোদ্ধা এবং তাদের পরবর্তী প্রজন্ম ঢাকায় মহাসমাবেশ করতে দেবে না।

news24bd.tv/FA