যোগ্য শিক্ষকরাই মানুষ গড়ার কারিগর: নিক্সন চৌধুরী

যোগ্য শিক্ষকরাই মানুষ গড়ার কারিগর: নিক্সন চৌধুরী

অনলাইন ডেস্ক

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, যোগ্য শিক্ষকরাই মানুষ গড়ার কারিগর। শিক্ষাপ্রতিষ্ঠানে যোগ্য শিক্ষক নিয়োগ হলে দেশে যোগ্য নাগরিক তৈরি হবে। একজন যোগ্য শিক্ষক কুঁড়েঘর থেকেও ছাত্রদের সুশিক্ষায় শিক্ষিত করতে পারেন।

বৃস্পতিবার (৫ জানুয়ারি) সকালে সদরপুর উপজেলা চত্বরে মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পূর্বের সরকারগুলোর আমলে ভাঙা টিনের ঘরে পাঠদান হতো। বর্তমান সরকারের আমলে প্রতিটি বিদ্যালয়ে ৪ তলা ভবন হয়েছ। সবাইকে শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার আন্দোলনে যোগ দিতে আহ্বান জানান তিনি।

এসময় এমপি নিক্সন চৌধুরী নারী শিক্ষায় অবদান রাখায় 'বেগম রোকেয়া পদক ২০২২' প্রাপ্তিতে মিসেস রহিমা খাতুনের হাতে ক্রেস্ট তুলে দেন।

মহিলা ও শিশু বিষয়ক অধিদফতরের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাত থেকে গত ৯ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া দিবস ও বেগম রোকেয়া পদক গ্রহণ করেন রহিমা খাতুন। পদক প্রাপ্তদের প্রত্যেককে আঠারো ক্যারেট মানের পঁচিশ গ্রাম স্বর্ণ নির্মিত একটি পদক, পদকের রেপ্লিকা, চার লাখ টাকার চেক ও সম্মাননাপত্র প্রদান করা হয়। অনুষ্ঠানে রহিমা খাতুনসহ ৫ জন নারীকে বেগম রোকেয়া পদক প্রদান করা হয়।  

সদরপুর মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে আয়োজিত বিদায় সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল, সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত গোলদার।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ আহম্মেদ জামসেদ, অবসরপ্রাপ্ত শিক্ষক রহিমা খাতুন, আব্দুর রসিদ খান, শিক্ষক জহিরউদ্দিন আহম্মেদ খসরু, শামসুদ্দিন মাতুব্বর প্রমুখ।  

উল্লেখ্য, নারী শিক্ষার উন্নয়নে বেগম রোকেয়া পদকপ্রাপ্ততে মিসেস রহিমা খাতুনকে সম্প্রতি সদরপুর প্রেস ক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

news24bd.tv/কামরুল