বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই মাঠে নামবে: কিরণ

সংগৃহীত ছবি

 অনূর্ধ্ব-২০ সাফ নারী চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই মাঠে নামবে: কিরণ

অনলাইন ডেস্ক

চলতি বছর নারী ফুটবলারদের ব্যস্ততা শুরু হচ্ছে অনূর্ধ্ব-২০ সাফ নারী চ্যাম্পিয়নশিপের মধ্যে দিয়ে। আগামী ৩ ফেব্রুয়ারি শুরু হবে সাফের বয়সভিত্তিক এই টুর্নামেন্ট। বাংলাদেশ এই আসরের আয়োজক। স্বাগতিকর ছাড়াও এবারের আসরে অংশ নিচ্ছে ভুটান, নেপাল এবং ভারত।

কমলাপুরের শহীদ সিপাহী বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে আয়োজিত হবে এবারের আসরের সব ম্যাচ।

ঘরের মাঠে টুর্নামেন্ট বলে বাংলাদেশ ফেবারিটই। এছাড়া গত বছর সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপাও জিতেছে সাবিনা-কৃষ্ণারা। জানা গেছে, জাতীয় দলে খেলা ছয় ফুটবলার থাকছেন অনূর্ধ্ব-২০ দলে।

তাই স্বাগতিকদের এগিয়ে রাখছেন সকলেই। আজ রোববার ফিফা কাউন্সিল মেম্বার এবং বাফুফের নারী ফুটবল উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ সাফ নিয়ে প্রত্যাশা এবং পরিকল্পনার কথা জানিয়েছেন।

এবারের আসরে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামবেন বলে জানিয়েছেন কিরণ। তিনি বলেন, ‘আমরা আমাদের দল নিয়ে আশাবাদী। আমরা চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামবো। সাফ চ্যাম্পিয়ন হওয়ার পর দেশের নারী ফুটবলের প্রতি সকলেরই প্রত্যাশা বেড়ে গেছে। আশা করি, আমরা সকলের প্রত্যাশা পূরণ করতে পারবো। আমাদের দল বেশ ভারসাম্যপূর্ণ। আশা করি আমরা ভালো কিছুই করতে পারবো। ’

অনূর্ধ্ব-২০ সাফ নারী চ্যাম্পিয়নশিপের সবগুলো ম্যাচই হবে কমলাপুরে। এই স্টেডিয়ামের টার্ফ নিয়ে কিছু অভিযোগ আগে থেকেই ছিল। এই বিষয়গুলো টুর্নামেন্টের আগে সমাধান হবে কি-না, এমন প্রশ্নের জবাবে কিরণ বলেন, ‘আমরা সব বিষয় নিয়েই আলোচনা করেছি। টার্ফে যে ছোট-খাটো সমস্যা টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই সেরে যাবে। আমরা সেই বিষয়ে পদক্ষেপ নিয়েছি। ’

টুর্নামেন্টে অংশ নেওয়া অতিথি সবগুলো দলকেই রাখা হবে রাজধানীর পাঁচ তারকা হোটেলে। তবে বরাবরের মতো স্বাগতিক ফুটবলারদের বাসস্থানের ব্যবস্থা বাফুফে ভবনেই করা হবে। কারণ সেখানেই নারী ফুটবলাররা থাকতে স্বাচ্ছন্দ্য বোধ করেন বলে জানিয়েছেন মাহফুজা আক্তার কিরণ।

news24bd.tv/সাব্বির