শৈত্যপ্রাবহ নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

সংগৃহীত ছবি

শৈত্যপ্রাবহ নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

অনলাইন ডেস্ক

দেশের ২৭ জেলার ওপর দিয়ে বইছে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ। শুক্রবার (২০ জানুয়ারি) বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এদিকে নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা দেখা যাবে। সঙ্গে প্রায় অপরিবর্তিত থাকতে পারে তাপমাত্রা।

জানা গেছে, টাঙ্গাইল, ফরিদপুর, রাঙ্গামাটি, কুমিল্লা, মৌলভীবাজার, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার (২০ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে। এ সময় সারা দেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।  

তবে সারাদেশে শনিবার (২১ জানুয়ারি) তাপমাত্রা সামান্য পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এছাড়া, পরবর্তী ৫ দিন তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, শুক্রবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যান্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বাড়তি অংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

news24bd.tv/হারুন