কোটি টাকা মূল্যের মূর্তি উদ্ধার, দুই প্রতারক আটক

উদ্ধারকৃত কষ্টি পাথর সদৃশ শ্রীকৃষ্ণের মূর্তি

কোটি টাকা মূল্যের মূর্তি উদ্ধার, দুই প্রতারক আটক

খায়রুজ্জামান সোহাগ ✦ ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারী থেকে প্রায় ১ কোটি টাকা মূল্যের কষ্টি পাথর সদৃশ শ্রীকৃষ্ণের মূর্তিসহ প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করা হয়েছে। আজ (৫ সেপ্টেম্বর, বুধবার) বিকেলে উপজেলার কানখরদী গ্রামে অভিযান চালিয়ে ৪ কেজি ওজনের ওই মূর্তি ও দুই প্রতারককে গ্রেপ্তার করে র‌্যাব।

ফরিদপুর র‌্যাব-৮ ক্যাম্পের একটি আভিযানিক দল কোম্পানি অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিনের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

আটক ২ প্রতারক হলেন- আব্দুল জব্বার শেখের ছেলে মো. আলী আকবর শেখ (৫৫) এবং মো. হাকিম উদ্দিন শেখের ছেলে মো. সজীব শেখ(১৯)।

র‌্যাব-৮ জানায়, কানখরদী (দক্ষিণ পাড়া) গ্রামে অভিযান পরিচালনা করে ৪ কেজি ওজনের কালো রঙের কষ্টি পাথর সদৃশ শ্রীকৃষ্ণের মূর্তি উদ্ধার করা হয়। এ সময় প্রতারক চক্রের দুই সদস্য আলী আকবর ও সজীব শেখকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছে থাকা ৩টি মোবাইল ফোনও জব্দ করা হয়।

ঘটনার বিবরণে জানা যায়, ধৃত প্রতারকদ্বয় পরস্পর যোগসাজশে দীর্ঘ দিন যাবৎ দেশের বিভিন্ন স্থান থেকে মূল্যবান পাথরের তৈরি মূর্তি সংগ্রহ করে চোরাচালানের মাধ্যমে বিক্রয়ের উদ্দেশ্যে বিদেশে পাচার করে আসছে বলে স্বীকার করে।

উদ্ধারকৃত কষ্টি পাথর সদৃশ্ শ্রীকৃষ্ণের মূর্তিটির আনুমানিক মূল্য প্রায় ১ কোটি টাকা বলেও স্বীকার করে তারা।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মূর্তিসহ আটককৃত আসামিদের বোয়ালমারী থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়েন করেছে।


খায়রুজ্জামান▐ অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর