দুই ব্রাজিলিয়ানের গোলে ইউরোপা থেকেও বার্সার বিদায়

সংগৃহীত ছবি

দুই ব্রাজিলিয়ানের গোলে ইউরোপা থেকেও বার্সার বিদায়

অনলাইন ডেস্ক

ইউরোপ সেরার আসর চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় ঘণ্টা বাজার পর ইউরোপা লিগে নেমে গিয়েছিল বার্সেলোনা। অবশ্য ইউরোপের দ্বিতীয় সারির টুর্নামেন্টেও বেশিদিন স্থায়ী হলো না দলটি। গতকাল রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ২-১ গোলে হেরে নকআউট পর্বের প্লে-অফ থেকেই বিদায় নিলো কাতালানা ক্লাবটি। দুই লেগ মিলিয়ে ইংলিশ ক্লাবটির কাছে ৪-৩ গোলে পরাস্ত হয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

ন্যু ক্যাম্পে প্রথম লেগে ইউনাইটেডের সঙ্গে ২-২ গোলে ড্র করে বার্সেলোনা। অ্যাওয়ে গোলের সুবিধা নেই বলে, ওল্ড ট্রাফোর্ডে জিতলেই চলতো বার্সার। তবে ঘরের মাঠে রাজ করেছে রেড ডেভিলসরাই। দুই ব্রাজিলের গোলে শেষ ষোলতে নাম লিখিয়েছে ইউনাইটেড।

দলের জয়ে গোল দুটি করেছেন ফ্রেড এবং ইনজুরি ফেরত অ্যান্থনি।

অথচ বিতর্কিত পেনাল্টিতে জাভির দলই প্রথমার্ধে এগিয়ে গিয়েছিল। নিজেদের বক্সে আলেহান্দ্রো বালদেকে ব্রুনো ফার্নান্দেজ বাহু দিয়ে হালকা স্পর্শ করতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি ক্লেমঁ তুরপিন। এ নিয়ে তার সঙ্গে ইউনাইটেড খেলোয়াড়েরা তর্কে জড়ালেও নিজের সিদ্ধান্তে অটল থাকেন। পেনাল্টি নিতে আসা রবার্ট লেভানডস্কির শট গোলরক্ষক ডেভিড ডি হেয়ার হাত লাগালেও বল ঠিকই জাল কাঁপায়। লেভার ওই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

বিরতির পর অবশ্য ঘুরে দাঁড়ায় ইউনাইটেড। দ্বিতীয়ার্ধের দুই মিনিটেই স্বাগতিকদের সমতায় ফেরান ফ্রেড। বলের যোগান আসে ব্রুনোর পা থেকে। এরপর ৭৩ মিনিটে দলগত বোঝাপড়ায় এগিয়ে যায় ম্যানচেস্টার ক্লাবটি। লুক শ-ব্রুনো-আলেহান্দ্রো গার্নাঞ্চো-ফ্রেড হয়ে বল যায় অ্যান্থনির পায়ে। তারপর এই ব্রাজিলিয়ান উইঙ্গারের বাঁ পায়ের নিচু কোনাকোনি শটে নিখুঁত ফিনিশিং।

পিছিয়ে পড়ে গোলের জন্য হন্যে হয়ে ওঠে বার্সা। যোগ করা সময়ে ম্যাচে সমতা প্রায় ফিরিয়েই এনেছিলেন ফ্রেঙ্কি ডি ইয়ং। তবে গোললাইনের কাছ থেকে বল ক্লিয়ার করেন রাফায়েল ভারান। টিভি ধারাভাষ্যকাররা যেটিকে ম্যাচ জেতানো মুহূর্ত বলেছেন।

news24bd.tv/সাব্বির