বোমা হামলার হুমকি, বই মেলায় নিরাপত্তা জোরদার 

সংগৃহীত ছবি

বোমা হামলার হুমকি, বই মেলায় নিরাপত্তা জোরদার 

অনলাইন ডেস্ক

অমর একুশে বই মেলা ও পুলিশ সদর দপ্তরে বোমা হামলার হুমকি দিয়েছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম। হামলা চালানোর হুমকিকে গুরুত্ব দিয়ে দেখছে পুলিশ। তবে শঙ্কার কোনো কারণ নেই বলছেন রমনার উপ-পুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ। ইতিমধ্যেই মেলায় নিরাপত্তা বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

যাত্রাবাড়ীর একটি হোটেলে অবৈধ কার্যকলাপ সংঘটিত হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীকে এসব বিষয় বন্ধের জন্য কার্যকর ব্যবস্থা নিতে হবে, তা না হলে অমর একুশে বইমেলায় হামলা চালানো হবে—ডাকযোগে এমন চিঠি পাঠানো হয়েছে বাংলা একাডেমির মহাপরিচালকের কাছে। চিঠিতে নিজেদেরকে আনসার আল ইসলাম বলে দাবি করা হয়েছে।

ঘটনাটির পর শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

পরে, জিডির কপি র‍্যাব ও সিটিটিসিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কাছে দিয়েছে বাংলা একাডেমি।

পুলিশ বলছে, তারা বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছেন। ছুটির দিন ও চিঠিকে মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রমনার উপ পুলিশ কমিশনার মো.  শহীদুল্লাহ বলেন, মেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। কাউন্টার টেরোরিজম ইউনিট বিষয়টি নিয়ে গুরুত্ব দিয়ে কাজ করছে। ভয়ের কোনো কারণে নেই। লেখক ও পাঠকরা নির্ভয়ে মেলায় আসতে পারেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে চিঠি দিয়েছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম। বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদাকে পাঠানো হয়েছে চিঠিটি। এতে পাকিস্তানের করাচির মতো বোমা হামলা চালানোর হুমকি দেওয়া হয়েছে। পরে গতকালই এ বিষয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম।

ডায়েরিতে বলা হয়, বৃহস্পতিবার বেলা ১১টায় আনসার আল ইসলামের মাও. সাইফুল ইসলাম স্বাক্ষরিত বাংলা একাডেমির মহাপরিচালক বরাবর পাঠানো এক চিঠি পাঠানো হয়েছে। চিঠিটি হাতে লেখা। এতে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি আতঙ্কের।

news24bd.tv/সাব্বির