নোয়াখালীতে হাসপাতালের ড্রেন থেকে নবজাতক উদ্ধার

নোয়াখালীতে হাসপাতালের ড্রেন থেকে নবজাতক উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে ড্রেনের পাশে পড়ে থাকা অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল ৭টার দিকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের পেছনের সড়কের পাশের ড্রেন থেকে নবজাতকটি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় এক পথচারী শিশুটির কান্নার শব্দ পান। পরে হাসপাতালের সীমানা প্রাচীর সংলগ্ন ড্রেনের পাশে শিশুটিকে পড়ে থাকতে দেখেন তিনি।

সেখান থেকে তিনি শিশুটিকে উদ্ধার করে হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যান। পরে জরুরী বিভাগ থেকে শিশুটিকে চিকিৎসার জন্য শিশু ওয়ার্ডে স্থানান্তর করা হয়।

তবে আল-রাজী হাসপাতালের সুপারভাইজার মো. আনোয়ার দাবি করেন, আল-রাজী ও জাপান বাংলাদেশ হাসপাতালের মাঝামাঝি স্থানের রাস্তা থেকে নবজাতক শিশুটি উদ্ধার করা হয়। নবজাতকটি তাদের হাসপাতাল থেকে উদ্ধার করা হয়নি।

২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মোহাম্মদ আবদুল আজিম জানান, সকালের দিকে থানা পুলিশ নবজাতকটি নিয়ে এলে আমরা তাকে নিবিড় পরিচর্যার জন্য শিশু ওয়ার্ডে ভর্তি করি। বর্তমানে শিশুটি সুস্থ আছে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনোয়ারুল ইসলাম বলেন, খবর পেয়ে সকাল সাড়ে ৯টার দিকে নবজাতককে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইতোমধ্যে অনেকেই নবজাতককে শর্ত মেনে দত্তক নেওয়ার জন্য চাচ্ছেন।

শিশু ওয়ার্ডের নার্স ইনচার্জ মাহমুদা চাঁদ সুলতানা জানান, শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। সে এখন অনেকটাই সুস্থ। তবে, শিশুটির নিরাপত্তার বিষয়ে চিন্তিত তারা।

news24bd.tv/FA