কলেজছাত্রীকে ধর্ষণ মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

কলেজছাত্রীকে ধর্ষণ মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি:

নাটোরের সিংড়ায় কলেজছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১ লক্ষ টাকা করে জরিমানা করা হয়েছে।  

বুধবার সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই দণ্ডাদেশ প্রদান করেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নাটোরের বড়াইগ্রামের ধানাইদহ গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে সাব্বির আহমেদ (১৮), বড়াইগ্রাম উপজেলার জামাইদিঘা গ্রামের রেজাউল করিম ভুট্টুর ছেলে রেজাউনুল ওরফে রাব্বি (১৯), সিংড়া উপজেলার নাছিয়ার কান্দি গ্রামের আব্দুল রশিদ মণ্ডলের ছেলে নাজমুল হক (১৯), মহিষমারী মৃধা পাড়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে রাজিবুল হাসান (১৮), দেবোত্তর গ্রামের রিপন (১৯) এবং কলম মির্জাপুর গ্রামের গেদার ছেলে শহিদুল (২৮)।

 

এছাড়া যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- সিংড়া উপজেলার মহিষমারী গ্রামের আয়চাদ প্রাংয়ের ছেলে মনিরুল ইসলাম (১৮), কলম মির্জাপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে আতাউল ইসলাম ওরফে আতাউর (২২), একই গ্রামের হাসান আলীর ছেলে ছেলে খায়রুল ইসলাম (২৫) এবং আব্বাস আলীর ছেলে রেজাউল করিম (৩০)।  

নাটোর কোর্টের স্পেশাল পিপি আনিসুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালে আসামি সাব্বির পূর্ব পরিচয়ের সূত্রে ওই কলেজছাত্রীকে অপহরণ করে সিংড়া পৌরশহরের একটি ছাত্রাবাসে নিয়ে যায়। সেখানে আগে থেকেই অপর আসামি রাব্বি অবস্থান করছিল।

তারা ওই ছাত্রীকে অন্যান্য সহযোগী আসামিদের সহায়তায় রাত সাড়ে ৯টার দিকে সিংড়া উপজেলার কলম মির্জাপুর এলাকায় নিয়ে যায়। সেখানে দন্ডপ্রাপ্তরা ওই ছাত্রীকে গণধর্ষণ করে। পরে স্থানীয়রা অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে। এই ঘটনায় ওই মেয়ের চাচা বাদী হয়ে সিংড়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।  

দীর্ঘ ১০ বছর ধরে মামলার সাক্ষ্যপ্রমাণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এই রায় প্রদান করেন।

news24bd.tv/কেআই