‘আমার চোখের সামনে সব শেষ, আমার আর ১০ টাকা বলতে কিছু নাই’

‘আমার চোখের সামনে সব শেষ, আমার আর ১০ টাকা বলতে কিছু নাই’

অনলাইন ডেস্ক

রাজধানীর পুরান ঢাকার নবাবপুর সুরিটোলা মার্কেটের পাশের গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রণে আসে রাত ১২টার কিছু আগে। এর আগে রাত ১০টা ৮ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিটের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনী যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, শুরুতে একটি মেস থেকে আগুনের সূত্রপাত।

এরপর আগুন মুহূর্তেই ছড়িয়ে পড়ে পাশের গোডাউনে। আগুন লেভার আগে পুড়ে যায় ২০টির মতো গুদাম। একেক গোডাউনে একে ধরণের মালামাল ছিল বলে জানান স্থানীয়রা। তবে আশেপাশে কোনো ক্যামিকেলের গোডাউন ছিল কি-না, তা নিশ্চিত করে বলতে পারেনি কেউ।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত এক ব্যবসায়ী বিলাপ করে বলছিলেন, আজকে মাত্র মাল ঢুকিয়েছি ভাই। কোনো জায়গা নাই, নিজে যে দাঁড়াবো। বাইরে থেকে দাঁড়িয়ে কোনো রকমে তালা দিয়েছি। আমার সব শেষ। চোখের সামনে সব শেষ। আমার আর ১০ টাকা বলতে কিছু নাই।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম চৌধুরী জানান, আগুন দ্বিতীয় তলা থেকে ছড়িয়েছে। কীভাবে আগুনের সূত্রপাত তা খতিয়ে দেখা হবে। তিনি বলেন, মেস থেকে মূলত আগুনের সূত্রপাত হয়েছে। এখানে গ্যাসের লাইনও আছে, আবার একইসঙ্গে সিলিন্ডারও আছে। তবে কী থেকে লেগেছে তা পরে আমরা খতিয়ে দেখবো।

এমন ঘনঘন অগ্নিকাণ্ডের ঘটনা নাশকতা কি-না, আইনশৃঙ্খলাবাহিনী তা খতিয়ে দেখবে বলে জানান  ফায়ার সার্ভিসের পরিচালক।

news24bd.tv/SHS