নিরপেক্ষ সরকারের দাবির আড়ালে ক্ষমতা দখলের পায়তারা চলছে : ইনু

সংগৃহীত ছবি

নিরপেক্ষ সরকারের দাবির আড়ালে ক্ষমতা দখলের পায়তারা চলছে : ইনু

কুষ্টিয়া প্রতিনিধি

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বর্তমান সরকার যে গণতন্ত্র মেরামত করছে সেই গণতন্ত্রকে রক্ষা করতে জামায়াত, জঙ্গী, রাজাকারদের সঙ্গে জোটবদ্ধ অবৈধ সরকার গঠনের পায়তারা রুখে দিতে হবে।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা অডিটোরিয়ামে মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষকদের সঙ্গে মতবিনিময়ে যোগদানের আগে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এসময় জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপনসহ স্থানীয় জাসদ ও এর সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হাসানুল হক ইনু বলেন, নিরপেক্ষ সরকারের দাবির আড়ালে শেখ হাসিনার বর্তমান সরকারকে উৎখাত করে দেশ বিরোধীদের নিয়ে ক্ষমতা দখলের পাঁয়তারা চলছে।

সাবেক তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি এই মুহুর্তে অসাংবিধানিক, অগণতান্ত্রিক দাবি করছে যা নিয়ে আলোচনা সম্ভব না, মেনে নেওয়া সম্ভব না। সংবিধান বহির্ভূত এসব দাবি করে বিএনপি গণতন্ত্র ও রাজনীতিকে কুয়াশার মধ্যে ঠেলে দেবার ষড়যন্ত্র করছে।

ইনু বলেন, নির্বাচন কমিশন নিয়ে যারা বিতর্ক করছেন তারা মূলত ভিন্ন সরকারের অধীনে নির্বাচন চান, সরকার অদল বদল চান। কিন্তু নির্বাচনকালীন যে সরকারই আসুক না কেন, তারা তো রুটিন কাজের বাইরে কমিশনের উপর কোনো রকম হস্তক্ষেপ করতে পারবেন না।

সংবিধানে এর কোনো সুযোগই নেই। তাহলে বর্তমান সরকার থাকলে সমস্যা কোথায়। সুতরাং নিরপেক্ষ নির্বাচনের যে বিতর্ক উথাপন করা হচ্ছে এর পেছনে কার্যত শেখ হাসিনার সরকার উৎখাত করার চক্রান্ত হচ্ছে। আর রাজাকারদের সাথে জোটবদ্ধ হয়ে ক্ষমতা দখলের পায়তারা হচ্ছে। যে কোন মূল্যে এই পায়তারা রুখে দিতে হবে।

news24bd.tv/SHS