শেরপুরে বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে আরও একটি মামলা 

শেরপুরে বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে আরও একটি মামলা 

শেরপুর প্রতিনিধি

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে শেরপুরের আদালতে আরও একটি মামলা দায়ের হয়েছে। আজ বুধবার দুপুরে শেরপুরের সিআর আমলী আদালতে হত্যার হুমকি, মানহানী ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে এ মামলা দায়ের করেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শেরপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল।

মামলায় আরও অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামি করা হয়েছে। আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম খান নালিশী অভিযোগ গ্রহণ করে নিয়মিত মামলা গ্রহণ করেন।

সেইসাথে এ ঘটনায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ প্রদান করেন।

বাদী পক্ষে আদালতে এ মামলাটি দায়ের করেন জেলা দায়রা জজ আদালতের পিপি এ্যাডভোকেট চন্দন কুমার পাল।

এ সময় জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার ও সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানিসহ একঝাঁক আইনজীবী শুনানীতে সহায়তা করেন।

মামলা ও আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজ উদ্দিন মুন্না।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু বাদী হয়ে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি অভিযোগে আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, রাজশাহীর পুঠিয়ায় বিএনপির এক জনসভায় অজ্ঞাতনামা ২/৩ জনের প্ররোচনায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলে প্রকাশ্যে হুমকি দেন। যা মানহানি, প্রাণনাশের হুমকিস্বরূপ ও রাষ্ট্রদ্রোহিতার শামিল। ওই জঘন্যতম অপরাধের ন্যায় বিচার হওয়া প্রয়োজন।

এদিকে আদালতে মামলা দায়েরের পর মামলার বাদী আওয়ামী লীগ নেতা আনোয়ারুল হাসান উৎপল এক প্রেস ব্রিফিংয়ে স্থানীয় সাংবাদিকদের জানান, দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করছে বিএনপি। রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ  চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর প্রকাশ্যে হুমকি দিয়ে প্রাণনাশের হুমকিসহ মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করেছেন। আর ওই ঘটনায় শেরপুরসহ সারাদেশে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে তীব্র ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তাই দলের একজন নেতা হিসেবে তিনি দায়িত্বশীলতার প্রশ্নেই ওই মামলা দায়ের করেন। একইসাথে তিনি বিএনপি নেতা চাঁদসহ জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

ওইসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জুনায়েদ নুরানী মনি ও শোয়েব হাসান শাকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় বিএনপির এক জনসভায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলে প্রকাশ্যে হুমকি দেন।

news24bd.tv/রিমু