৯৯৯-এর কলে অপহরণের শিকার ঢাবি ছাত্র উদ্ধার, গ্রেপ্তার ২

সংগৃহীত ছবি

৯৯৯-এর কলে অপহরণের শিকার ঢাবি ছাত্র উদ্ধার, গ্রেপ্তার ২

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী রাজধানীর খিলগাঁও এলাকায় বান্ধবীর সঙ্গে দেখা করতে যান। পরে তাঁকে আটকে রেখে মারধরের পর, নগ্ন ছবি তুলে মুক্তিপণ আদায় চেষ্টা করা হয়। জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ এমন অভিযোগ পেয়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই ভুক্তভোগী শিক্ষার্থীকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে দুজনকে।

আজ বুধবার বিকেলে এসব তথ্য জানিয়েছেন ৯৯৯ এর পরিদর্শক (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স অফিসার) আনোয়ার সাত্তার। গ্রেপ্তারকৃতরা হলেন—দীন ইসলাম (২৭) ও সাইফুল ইসলাম অপূর্ব (২৮)।

পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার বলেন, ‘আজ বুধবার সকাল পৌনে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় ৭১ হল থেকে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তাঁর হলের জুনিয়র শিক্ষার্থী ইসলামিক স্টাডিজ বিভাগের একজন ছাত্র, বান্ধবীর সঙ্গে দেখা করতে গতকাল মঙ্গলবার রাতে মালিবাগ যায়। ভোররাতের দিকে তারা জানতে পারেন, ওই শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছে।

তাঁর ফোন নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে। তবে তাঁর মেসেঞ্জার অ্যাকাউন্ট ব্যবহার করে পরিচিতজনদের কাছে থেকে টাকা চাওয়া হচ্ছে। ’

 ‘মেসেঞ্জারের মাধ্যমে আটক শিক্ষার্থী জানাচ্ছিলেন, তাঁকে খুব মারধর করা হয়েছে এবং নগ্ন করে ছবি তোলা হয়েছে। এক লাখ টাকা না পেলে তাঁকে ছাড়া হবে না। এ অবস্থায় কলার দ্রুত পুলিশি সহায়তার অনুরোধ জানিয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন। ’ বলেন এ পুলিশ কর্মকর্তা।

পুলিশ পরিদর্শক আব্দুস সাত্তার আরও জানান, ৯৯৯ কল টেকার কনস্টেবল সায়েমউদ্দীন কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল সায়েম তাৎক্ষণিকভাবে খিলগাঁও থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য জানায়। ৯৯৯ ডিসপাচার এসআই জয়ন্ত ঘরামি, সংশ্লিষ্ট থানা-পুলিশ এবং কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন।

তথ্যপ্রযুক্তির মাধ্যমে দক্ষিণ গোড়ানের একটি বাসায় ভুক্তভোগী শিক্ষার্থীর অবস্থান শনাক্ত করে খিলগাঁও থানা-পুলিশের একটি দল, দ্রুত ঘটনাস্থলে গিয়ে অপহরণ ও ব্ল্যাকমেলিংয়ের শিকার শিক্ষার্থীকে (২৩) উদ্ধার করে। এ ছাড়া অপহরণের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে।

News24bd.tv/aa