গাড়ির জানালা দিয়ে টান মারে, বাধা দিলে পোঁচ মারে!

গাড়ির জানালা দিয়ে টান মারে, বাধা দিলে পোঁচ মারে!

রাজধানীতে পৃথক অভিযানে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৫ সদস্যসহ ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে মিরপুর মডেল থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৩ টি চাকু উদ্ধার করা হয়।  সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের গ্রেপ্তারকৃত ৫ জন হলেন, মোঃ সুমন সেখ (৩০), মোঃ আঃ মতিন (৩০), মোঃ নয়ন (২৩), মোঃ বাবুল (২৮) এবং মোঃ ইমরান সরদার (১৯)।

গ্রেপ্তারকৃত বাকিরা হলেন,  শাহিন (২৬), ইব্রাহিম মিয়া (৩৮) এবং রুবেল প্রকাশ লালাপো (২৫)।

পুলিশ বলছে, গ্রেপ্তার সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্যরা বিভিন্ন গণপরিবহনে চলাচলরত যাত্রীদের টার্গেট করত। বিশেষত যারা জানালার পাশে বসে তারাই মূল টার্গেট। তাদের হাতে থাকা মোবাইল, মানিব্যাগ বা ঘড়ি মুহুর্তেই ছোঁ মেরে নিয়ে যায় তারা।

এসময় কেউ বাঁধা দিতে চাইলে চাকু দিয়ে তার হাতে পোঁচ দেয় তারা। তাদের এমন আঘাতে অনেকেই আহত হয়েছেন। পুলিশের হাত থেকে বাঁচার জন্য তারা যখনই পুলিশকে দেখে সাথে সাথেই রাস্তায় পায়খানা করে দেয় এবং তা নিজেদের গায়ে মাখে ও আশেপাশে ছুঁড়ে মারে।  

পুলিশ বলছে, সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টায় একই কায়দায় ছিনতাইয়ের প্রস্তুতিকালে চাকুসহ তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তারা পায়খানা করে পালানোর চেষ্টা করলেও তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সুমনের বিরুদ্ধে ৫ টি, মতিন ও নয়নের বিরুদ্ধে ৩ টি করে মামলা রয়েছে।  

এদিকে পৃথক অভিযানে সনি সিনেমা হলের সামনে থেকে চিহ্নিত ছিনতাইকারী শাহীন ও ইব্রাহিম মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া আরেক অভিযানে গ্রেপ্তার করা হয়েছে রুবেল প্রকাশ লালাপোকে। তাদের প্রত্যেকের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে।

News24bd.tv/aa