মোবাইলে বিয়ে, নববধূর সঙ্গে ঘর করা হলো না রুবেলের

সৌদিতে অগ্নিকাণ্ড

মোবাইলে বিয়ে, নববধূর সঙ্গে ঘর করা হলো না রুবেলের

অনলাইন ডেস্ক

‘স্বামীকে দেখলাম না। সংসারও হলো না। তার আগেই চলে গেলেন। আমি কীভাবে বাঁচব?’ এভাবেই আহাজারি করতে করতে কথাগুলো বলছিলেন সৌদি আরবের দাম্মামের হুফুফ শহরের আহসা ইন্ড্রাস্ট্রিয়াল সিটি এলাকার একটি সোফা কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত রুবেলের স্ত্রী রিপা।

রুবেলের বাড়ি রাজশাহীর বাগমারা বরাইপাড়া গ্রামে।

স্থানীয়রা জানায়, বাগমারা উপজেলার রুবেল প্রায় ৬ বছর আগে সৌদিতে যান। পরে প্রায় ৯ মাস ৬ দিন আগে মোবাইল ফোনে বিয়ে করেন পাশের গ্রাম বারিহাটির মরিয়ম বিবি রিপাকে। কিন্তু সংসার করার আগে শুক্রবার বিকেল ৪টার দিকে সৌদিতে পুড়ে নিহত হন রুবেল।

অন্যদিকে স্বামী হারানো বিষয়টি মানতে পারছেন না নববধূ রিপা।

তাই আহাজারি করতে করতে রিপা জানান, ‘স্বামীকে দেখলাম না। সংসারও হলো না। তার আগেই চলে গেলেন। আমি কীভাবে বাঁচব?’

এ ব্যাপারে কথা হলে নিহত রুবেল হোসাইনের বাবা জফির উদ্দিন বলেন, শনিবার সকালে খবর পেয়েছি আমার ছেলে মারা গেছেন। সাজেদুল ইসলাম প্রায় আট বছর ধরে সৌদি আরবে আছেন। এই ভয়াবহ অগ্নিকাণ্ডে তারও মৃত্যু হয়েছে। তারা একসঙ্গেই থাকতেন। এদের হাত ধরে একই কোম্পানিতে চাকরি নিয়েছিল রুবেল। মাত্র ছয় মাস আগেই রুবেল সৌদি আরবে পাড়ি জমিয়েছিল।

উপজেলা সহকারী কমিশনার সুমন চৌধুরী জানান, সরকারিভাবে তাদের পরিবারের সব ধরনের সহযোগিতা করা হবে। এ বিষয়ে তাদের কাগজপত্র সংগ্রহ করা হয়েছে।

উল্লেখ্য, রিয়াদের বাংলাদেশ দূতাবাস জানায়, শুক্রবার (১৪ জুলাই) বিকেল ৪টার দিকে আল আহসা ইন্ড্রাস্ট্রিয়াল সিটি এলাকায় একটি সোফা কারখানায় অগ্নিকাণ্ড হয়। এতে নয়জন অভিবাসীসহ সাত বাংলাদেশি ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন ও দু’জন আহত হন। পরে খবর পেয়ে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর নির্দেশে কাউন্সিলর (শ্রম) মুহাম্মাদ রেজায়ে রাব্বী দূতাবাসের কর্মকর্তাদের নিয়ে দ্রুত ঘটনাস্থলে যান। তারা বিষয়টি মনিটরিং করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

news24bd.tvতৌহিদ