বিয়ের জন্য নয়, ওবাইদুল ফিরল লাশ হয়ে

সৌদিতে আগুনে পুড়ে মৃত্যু

বিয়ের জন্য নয়, ওবাইদুল ফিরল লাশ হয়ে

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

২০১৯ সালে বিদেশে যায় ওবাইদুল হক। আত্মীয়-স্বজন ও আশেপাশে এলাকার অনেক তরুণ জীবিকার তাগিদে বিদেশ গিয়ে ভাগ্য বদলেছে। তাদের দেখাদেখি ওবাইদুল হক ও সৌদি আরবে যায়। ভালোই আয় রোজগার করছিল সে।

 এবারের ছুটিতে এসে বিয়ে করবে বলে জানিয়েছিল পরিবারকে। ওবাইদুল ফিরেছে, কিন্তু বিয়ে করার জন্য নয়।  ওবায়দুলের লাশ এসেছে বাড়িতে।

চলতি বছরের ১৪ই জুলাই  ওবাইদুলের কর্মস্থল সৌদি আরবের দাম্মাম শহরের একটি আসবাবের দোকানে আগুন লেগে মৃত্যু হয় তার।

মৃত্যুর খবর পাওয়ার পর থেকে মা রাহেলা শয্যাশায়ী। সাত ভাই ও চার বোনের মধ্যে সর্বকনিষ্ঠ ওবাইদুল।

আজ বুধবার দুপুরে নলডাঙ্গা উপজেলার চাঁদপুর গ্রামে আসে ওবায়দুলের বাক্সবন্দী লাশ। হুইসেল বাজিয়ে অ্যাম্বুলেন্স ওবায়দুলের বাড়িতে পৌঁছাতেই স্বজনদের কান্নার আহাজারিতে ভারি হয়ে ওঠে গ্রামের পরিবেশ। আগুনে দগ্ধ ছেলের কফিনের দিকে অপলক চেয়ে আছেন মা। সেই দৃশ্য দেখে চোখের পানি ধরে রাখতে পারছেন না স্বজনরা। আদরের ছোট ভাইকে হারানোর দীর্ঘ দিনের শোকের মাত্রা এক মুহূর্তেই বেড়ে গেল ভাই -বোনদের।

লাশ আসবে আজ তাই কবর খোঁড়া থেকে শুরু করে যাবতীয় প্রস্তুতি আগে থেকেই নিয়েছিল পরিবার। আর সকাল থেকেই গ্রামের লোকজন আসতে থাকে ওবাইদুলের বাড়িতে।

নিহতের বড় ভাই আমিরুল ইসলাম জানান, গতকাল রাত সাড়ে ৩ টায় ঢাকা শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ওবাইদুলের লাশ এসে পৌঁছায়। আমি পরিবারের পক্ষ থেকে লাশ গ্রহণ করি।

খাজুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন— ওবাইদুলের লাশ পরিবার বুঝে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। কবর আগে থেকে প্রস্তুত করা ছিল। দুপুর আড়াইটায় চাঁদপুর বাজারে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে বলে জানান তিনি।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর