দুবাইয়ে জাল ভিসা-কাগজপত্রধারীদের জন্য দুঃসংবাদ

সংগৃহীত ছবি

দুবাইয়ে জাল ভিসা-কাগজপত্রধারীদের জন্য দুঃসংবাদ

অনলাইন ডেস্ক

জাল ভিসা, জাল রেসিডেন্সি পারমিটসহ অন্যান্য কাগজপত্রধারীদের সতর্কতা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাই। শহরটির পাবলিক প্রসিকিউশন জানিয়েছে, এসব জালিয়াতির সঙ্গে কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুবাই পাবলিক প্রসিকিউশন সামাজিক যোগাযোগমাধ্যমে সতর্কতা দিয়ে বলেছে, ভিসা-রেসিডেন্সি পারমিট ও এর সঙ্গে সংশ্লিষ্ট কাগজপত্র নিয়ে যদি কেউ জালিয়াতির আশ্রয় নেন এবং আইন ভঙ্গ করার চিন্তা-ভাবনা করেন তাদের বিরুদ্ধে ১০ বছর বা তারও বেশি সময়ের জেলের বিধান রয়েছে।

পাবলিক প্রসিকিউসন সতর্কতায় আরও বলেছে, এই শাস্তি শুধুমাত্র যারা কাগজপত্র জালিয়াতি করে তাদের জন্য প্রযোজ্য নয়— যারা জাল জেনেও এসব কাগজপত্র ব্যবহার করেন তাদের বিরুদ্ধেও একই শাস্তির বিধান রয়েছে।

দুবাইয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, গত বছর ১০ হাজার ৫০০ অভিবাসী আরব আমিরাতে বিচারের মুখোমুখি হয়েছিলেন। যার মধ্যে কয়েকজন পলাতকও ছিলেন। এর অর্থ কাগজপত্র জালিয়াতি করে পালিয়ে থাকলেও বিচারের সম্মুখীন হতে হবে।

যে সাড়ে ১০ হাজার অভিবাসী বিচারের মুখোমুখি হয়েছিলেন তাদের মধ্যে কেউ অবৈধভাবে আমিরাতে প্রবেশ করেছিলেন, কেউ ভিসা ও রেসিডেন্সি পারমিট নিয়ে জালিয়াতি করেছিলেন, কেউ বৈধ কাগজপত্র ছাড়া অন্য কোম্পানির হয়ে কাজ করেছিলেন, কারও ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল।

এছাড়া ভিজিট ভিসায় এসে কাজ করায় অনেককে ধরা হয়েছিল।

সূত্র: খালিজ টাইমস

News24bd.tv/AA