কোনো অপরাধ করিনি, শঙ্কিত কেন হবো?

কোনো অপরাধ করিনি, শঙ্কিত কেন হবো?

নিজস্ব প্রতিবেদক

শ্রমিকের অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। তবে, জিজ্ঞাসাবাদ শেষে নিজেকে নির্দোষ দাবি করে ইউনূস জানান, কোনো অপরাধ করেনি। শঙ্কিত কেন হবো?

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি দুদকের সেগুনবাগিচা কার্যালয়ে হাজির হন। এসময় অর্থ আত্মসাৎ মামলার তদন্তকারী কর্মকর্তাও দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান তাকে প্রায় ১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন।

ড. ইউনূসের আইনজীবী জানান, বোর্ডের সিদ্ধান্তের ভিত্তিতে কাজ করা হয়েছে। উদ্দেশ্যমূলকভাবে ও দেশে-বিদেশে হয়রানি করতেই এই মামলা করেছে দুদক। এখানে দুই পক্ষের চুক্তিতে লেনদেন হয়েছে। এখানে কোনো অনিয়ম বা দুর্নীতি হয়নি।

ড. ইউনূসের বিরুদ্ধে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাৎ মামলার তদন্তের জন্য ডাকা হয়। এর প্রেক্ষিতে দুদক কার্যালয়ে হাজির হন তিনি।

গত ২৭ সেপ্টেম্বর একটি নোটিশে অধ্যাপক ইউনূসসহ ৮ জনকে তলব করে দুদক। এর মধ্যে বুধবার গ্রামীণ টেলিকমের ৪ পরিচালককে জিজ্ঞাসাবাদ করা হয়। আজ প্রতিষ্ঠানটির বর্তমান এমডি নাজমুল ইসলাম ও সাবেক এমডি আশরাফুল হাসানকেও জিজ্ঞাসাবাদের কথা রয়েছে।

চলতি বছরের মে মাসে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীর ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে নোবেল জয়ী ড. ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করে দুদক।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক