স্ত্রীকে পিটিয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

স্ত্রীকে পিটিয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানায় স্ত্রীকে পিটিয়ে হত্যার দায়ে রাজা মিয়া ব্যাপারী (৩৫) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সোহেল আহমেদ এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত রাজা মিয়ার বাড়ি সখিপুর থানার কাঁচিকাটা ইউনিয়নের বকাউল কান্দি গ্রামে। আদেশের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

পরে তাকে কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালে অভিযুক্ত রাজা মিয়া চাঁদপুর জেলার রাজরাজেশ্বর গ্রামের কাঞ্চন মালাকে (২৩) বিয়ে করেন। বিবাহিত জীবনের ৭ বছরে তাঁদের দুইটি ছেলে ও একটি মেয়ে ছিল। বিয়ের পর থেকেই কাঞ্চন মালার পরিবারের কাছ থেকে বিভিন্ন সময় যৌতুক হিসেবে টাকা চাইতেন রাজা মিয়া।

কাঞ্চন মালার পরিবার বিভিন্ন সময় টাকাও দিয়েছেন তাকে।  

ঘটনার আগে স্ত্রীর পরিবারের কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করেন রাজা মিয়া। কাঞ্চন মালার পরিবার টাকা দিতে অস্বীকৃতি জানালে ২০২১ সালের ৬ জুন সকালে রাজা মিয়া তার স্ত্রীকে বাঁশ দিয়ে পিটিয়ে আহত করেন। গুরুতর আহত অবস্থায় তাকে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ঢাকা মেডিকেলে নেয়ার সময় পথেই তার মৃত্যু হয়। ঘটনার দিন রাজা মিয়াকে স্থানীরা আটক করে পুলিশে সোপর্দ করেন।

পরে ৯ জুন নিহত ব্যক্তির ভাই মনির হোসেন বাদী হয়ে রাজা মিয়াকে প্রধান আসামি করে পাঁচজনের নামে মামলা করেন। পরে পুলিশ তদন্ত শেষে রাজা মিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়। আদালত দীর্ঘ শুনানি ও ২০ জনের সাক্ষ্য-প্রমাণ শেষে রাজা মিয়াকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন।

news24bd.tv/কেআই