সারাদেশে আনসার-ভিডিপির সোয়া দুই লাখ সদস্য মোতায়েন

সংগৃহীত ছবি

সারাদেশে আনসার-ভিডিপির সোয়া দুই লাখ সদস্য মোতায়েন

অনলাইন ডেস্ক

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সারাদেশে ৩২ হাজার ৮৪৫টি পূজামণ্ডপে ২ লাখ ১২ হাজার ৬৬২ জন আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (২০ অক্টোবর) এ তথ্য জানান বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গণসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) উপপরিচালক (প্রকল্প- প্রশিক্ষণ) মো. জাহিদুল ইসলাম।

জাহিদুল ইসলাম বলেন, প্রয়োজনীয় বিফ্রিং, ট্রেনিং ও প্রস্তুতি শেষে শুক্রবার থেকে সারাদেশের পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তাদের মোতায়েন করা হয়। দুর্গাপূজা উপলক্ষে ৭ হাজার ৭৯৬টি মণ্ডপকে অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং এ ধরনের পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আটজন করে আনসার-ভিডিপি সদস্য মোতায়েন রয়েছে।

এছাড়া ১১ হাজার ৫৯৯টি গুরুত্বপূর্ণ ও ১৩ হাজার ৪৫০টি সাধারণ পূজামণ্ডপে ৬ জন করে আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন। আগামী ২৪ অক্টোবর পর্যন্ত তারা সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন। এছাড়া ৬৪টি জেলায় যেকোনো আপদকালীন মোতায়েনের জন্য রেঞ্জাধীন ব্যাটালিয়নগুলোতে ৬৪টি কুইক রেসপন্স টিম প্রস্তুত রাখা হয়েছে।

যে কোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদরদপ্তরের কন্ট্রোল রুমের 01777794483 ও 01777794484 নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

news24bd.tv/A