পদত্যাগের বিষয়ে যা বললেন মোস্তাফা জব্বার

সংগৃহীত ছবি

পদত্যাগের বিষয়ে যা বললেন মোস্তাফা জব্বার

নিজস্ব প্রতিবেদক

টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের বিষয়টি মন্ত্রিপরিষদ বিভাগ দেখছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মোস্তাফা জব্বার বর্তমানে বাংলাদেশ সরকারের টেকনোক্র্যাট (সংসদ সদস্য নন) মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। মন্ত্রিসভায় থাকা চার টেকনোক্র্যাট মন্ত্রী-প্রতিমন্ত্রীর নির্বাচনকালীন মন্ত্রিসভায় না থাকার সম্ভাবনা রয়েছে।

জানা গেছে, সরকারের যেসব মন্ত্রী দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হবেন তাদের সুযোগ-সুবিধা কিছু কমবে।

নির্বাচনী প্রচারকাজে তারা সরকারি প্রটোকল পাবেন না।

চার টেকনোক্র্যাট মন্ত্রী-প্রতিমন্ত্রীরা হলেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম এবং মহিলা ও শিশু প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা।

এ বিষয়ে মোস্তাফা জব্বার বলেন, পদত্যাগের বিষয়টি কেবিনেট ডিভিশন জানে। আমাদের কাছে এমন কোনো নির্দেশনা আছে কি না, পদত্যাগপত্র করা হবে কি না কিংবা নির্দেশনা আসলে সেটা রাষ্ট্রপতি গ্রহণ করবেন কি না এসব কেবিনেট ডিভিশনের দেখার কাজ।

২০১৮ সালের কথা উল্লেখ করে তিনি বলেন, ওই বছর টেকনোক্র্যাট মন্ত্রী আমি ছিলাম। আমাকে বলা হয়েছিলো পদত্যাগপত্র দিন। আমি পদত্যাগপত্র দিলে রাষ্ট্রপতি সেটা গ্রহণ করেন এবং আমরা মন্ত্রী হিসেবে নিষ্ক্রিয় হয়ে যাই। এবারও তাই ঘটবে। তবে এর বেশি কিছু বলা যাবে না।

news24bd.tv/FA