কুড়িগ্রামে আহত পাখি নিয়ে হাসপাতালে এক পাখি প্রেমিক 

আহত একটি হাড়গিলা পাখিকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রাণী সম্পদ অফিসে নিয়ে আসেন এক পাখি প্রেমিক। ছবি: নিউজ২৪

কুড়িগ্রামে আহত পাখি নিয়ে হাসপাতালে এক পাখি প্রেমিক 

কুড়িগ্রাম প্রতিনিধি

শিকারীর ছোড়া গুলিতে আহত স্থানীয় হাড়গিলা নামক একটি পাখিকে উদ্ধার করে চিকিৎসার জন্য কুড়িগ্রাম জেলা প্রাণী সম্পদ অফিসে নিয়ে আসেন এক পাখি প্রেমিক।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাত ৭টার দিকে কুড়িগ্রাম প্রাণী সম্পদ অফিসে হাড়গিলা নামের পাখিটির প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এর আগে সদরের মোগলবাসা ইউনিয়ন থেকে পাখিটিকে উদ্ধার করে জহুরুল ইসলাম লিটু নামের এক ব্যক্তি। তিনি কুড়িগ্রাম পৌর শহরের বাসিন্দা।

পাখিটিকে প্রাণী সম্পদ অফিসে চিকিৎসা জন্য নিয়ে আশায় প্রশংসায় ভাসছেন তিনি।

স্থানীয় রবিউল ইসলাম নামের একজন বলেন, আমি দোকানে আসছি খরচ নিতে। এসে দেখি জহুরুল নামের একজন একটা আহত পাখিকে চিকিৎসার জন্য নিয়ে আসছে। কেও একজন পাখিটিকে গুলি করেছে।

দেখে খুবই ভালো লাগছে যে, পাখিটিকে বাঁচাতে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। যেহেতু পাখি প্রাকৃতিক সম্পদ। পরিবেশের ভারসাম্য রক্ষা করে। দোয়া করি পাখিটি বেঁচে থাকুক।

পাখি উদ্ধারকারী জহুরুল ইসলাম লিটু বলেন, আজ দুপুরের দিকে একটি পাখি পেয়েছি। দেখি কেউ একজন গুলি করেছে। তাকে বাঁচাতে কুড়িগ্রাম প্রাণী সম্পদ অফিসে নিয়ে এসেছি। চিকিৎসার ব্যবস্থা করেছি। ডাক্তার ঔষধ লিখে দিয়েছে। খাওয়ানোর পর দেখি কি অবস্থা দাঁড়ায়। পাখিটি আমার হেফাজতেই থাকবে।

কুড়িগ্রাম সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আল মামুন বলেন, একটি আহত পাখিকে নিয়ে আসা হয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে কিছু ঔষধ লিখে দিয়েছি। আশা করা হচ্ছে পাখিটি স্বাভাবিক হবে।

news24bd.tv/DHL