জনগণ ভোট বর্জন করেছে: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। ছবি: সংগৃহীত

জনগণ ভোট বর্জন করেছে: মঈন খান

অনলাইন ডেস্ক

দেশের জনগণ ভোট বর্জন করেছে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে পর্যবেক্ষণ তুলে ধরে রোববার (৭ জানুয়ারি) দুপুরে গুলশানের বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপির মতো আওয়ামী লীগের ভোটাররাও জানেন, তাদের প্রার্থী এরইমধ্যে জয়ী হয়েছে। নিশ্চিত জয় জানার কারণেই ডামি নির্বাচনে ভোট দিতে আগ্রহ হারিয়েছেন তারা।

জনগণ বিএনপির আহ্বানে সাড়া দিয়ে নির্বাচন বর্জন করেছে।

তিনি আরও বলেন, সরকারের সাজানো নির্বাচনের নাটকের শেষ অংশ মঞ্চায়ন হয়েছে আজ। বিএনপি এক বছর ধরে বলে আসছিল, এই সরকারকে জনগণ বর্জন করেছে। নির্বাচন বর্জনের মাধ্যমে জনগণ দেশে এবং বিদেশে তা প্রমাণ করেছে।

তিনি বলেন, 'ভোট শুরুর আগে থেকেই বিভিন্ন ভোটকেন্দ্রের ছবি সংগ্রহ করি আমরা। ভোটকেন্দ্রগুলো যে ভোটারশূন্য কেবলমাত্র তাই নয়, আমাদের মনে পড়ছে আজকে থেকে ১০ বছর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারির কথা। যেদিন আমরা দেখেছিলাম, ভোটকেন্দ্রে ভোটাররা ভোট দেয় না, কুকুর-বিড়াল ভোট দেয়।

মঈন খান বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে তাই জনগণকে সঙ্গে নিয়ে শান্তিপূর্ণ উপায়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়। এই সরকার গণতন্ত্রের ভান ধরে আছে। এটি খুবই ভয়ংকর। গণতন্ত্রের ভান ধরা স্বৈরতন্ত্রের চেয়েও ক্ষতিকর বলেও মনে করেন তিনি।

তিনি বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে সময় লাগতে পারে, তবে ধৈর্য ধরতে হবে । বিএনপি আন্দোলন করছে। এটি অব্যাহত থাকবে বলেও জানান তিনি। ভোট বর্জন করায় ৬৩টি দলের পক্ষ থেকে সারা দেশের মানুষকে ধন্যবাদ জানান তিনি।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক