ট্রেনে যাত্রীকে চড়-থাপ্পড় মারলেন টিটিই, অতঃপর...

ভুল টিকিটে ভ্রমণে যাত্রিকে চর-থাপ্পড় মারছেন টিটিই

ট্রেনে যাত্রীকে চড়-থাপ্পড় মারলেন টিটিই, অতঃপর...

অনলাইন ডেস্ক

ট্রেনে ভুল টিকিট নিয়ে যাত্রা করার কারণে এক যাত্রীকে মারধরের অভিযোগ উঠেছে ভারতের রেলের এক টিকিট পরীক্ষকের (টিটিই) বিরুদ্ধে। ঘটনাটি প্রকাশ্যে আসতেই দেশটির রেল কর্তৃপক্ষ ওই টিটিইকে সাসপেন্ড করেছে। পাশাপাশি অভিযুক্তের বিরুদ্ধে বিভাগীয় তদন্তও শুরু হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম দ্যা টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানা যায়, বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বারৌনি-লাখনৌর এক্সপ্রেসে ঘটনাটি ঘটেছে।

ওই টিকিট পরীক্ষকের যাত্রীকে থাপ্পড় মারার একটি ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে।

এক্সে (সাবেক টুইটার) ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, এক যাত্রীকে একের পর এক থাপ্পড় মেরে চলেছেন অভিযুক্ত টিটিই। ওই যাত্রী বার বার চড় মারার কারণ জিজ্ঞাসা করলেও ওই টিটিই থামেননি। উল্টো ওই যাত্রীর গামছা ধরে টেনে- হেঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করতে দেখা যায় তাকে।

ভিডিওটি প্রকাশ্যে আসার পর প্রতিক্রিয়া জানিয়ে ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেন, ‘ভারতীয় রেল এই ধরনের অসদাচরণের কোনও ভাবেই সহ্য করবে না। ওই টিকিট পরীক্ষককে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে। ’

ভারতীয় রেলের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানিয়েছেন, সম্ভবত ওই যাত্রীর কাছে সঠিক টিকিট ছিল না। তিনি যে টিকিটটি কেটেছিলেন, তা নিয়ে ওই বগিতে ভ্রমন করা যায় না। আর সেই কারণেই অভিযুক্ত টিটি ওই যাত্রীকে মারধর করেন। তবে বিষয়টি কোনও ভাবেই আইনসম্মত নয় বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

লাখনৌর বিভাগীয় রেল ম্যানেজার (ডিআরএম) জানিয়েছেন, ‘পুরো বিষয়টি খতিয়ে দেখতে তদন্তের পাশাপাশি, ওই টিকিট পরীক্ষককে সাসপেন্ড করা হয়েছে। ’

news24bd.tv/aa