বৃষ্টিপাত নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

ফাইল ছবি

বৃষ্টিপাত নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

অনলাইন ডেস্ক

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামীকাল বুধবার এবং বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, আগামী বুধ এবং বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে মঙ্গলবার রাতেই খুলনার সাতক্ষীরার দিকে হালকা বৃষ্টি হতে পারে

বুধ ও বৃহস্পতিবার খুলনা, বরিশাল ও চট্টগ্রাম অঞ্চলের দিকে এবং ঢাকা বিভাগের দক্ষিণাংশের ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জের দু/এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তর আরও জানায়, আজ ঢাকা, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামীকাল বুধবারও দেশের বিভিন্ন স্থানে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

এছাড়াও মৌলভীবাজার, ভোলা, কুমিল্লা ও বরিশাল জেলাতেও শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

রাজধানীতে আজ সর্বনিম্ন তাপমাত্রা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। এটি এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা। রাজধানীবাসীসহ দেশের অন্যান্য অঞ্চলে জনজীবন প্রায় বিপর্যস্ত।

আরও পড়ুন: বেড়েছে শীতের দাপট, ৪ বিভাগে শৈত্যপ্রবাহ

দেশের বিভিন্ন অঞ্চলে শীত বাড়তে শুরু করে জানুয়ারি মাসের শুরু থেকেই। এর মধ্যে দেশের বিভিন্ন স্থানে কয়েক দফায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। গতকাল সোমবার দেশের ২১ জেলায় শৈত্যপ্রবাহ বয়ে গেছে।

news24bd.tv/TR