রূপগঞ্জে মশার কয়েলের কারখানায় আগুন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুইটি মশার কয়েল তৈরীর কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

রূপগঞ্জে মশার কয়েলের কারখানায় আগুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুইটি মশার কয়েল তৈরীর কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার(১ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার দক্ষিণ তারাবো এলাকায় সামিয়া ট্রেডিং ও বৈশাখি ট্রেডিং নামক এ দুটি কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ডেমরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে কয়েলের কাচাঁমাল (কাঠের ভুসি), জিনিসপত্র ও যন্ত্রপাতি পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী ব্যবসায়ীদের।

আরও পড়ুন: ড. ইউনূসকে হয়রানি করছে না সরকার : আইনমন্ত্রী

সামিয়া ট্রেডিংয়ের মালিক খাদিকুল ইসলাম ও বৈশাখি ট্রেডিংয়ের মালিক সোহান জানান, বিভিন্ন কাঠের কারখানা থেকে কয়েল তৈরির কাচাঁমাল কাঠের ভুষি এনে আমাদের কারখানায় ভাঙ্গানো হয়। পরে সেগুলো শুকিয়ে মজুদ করি ও কয়েল তৈরীর বিভিন্ন কারখানায় সরবরাহ করি।

আগুন লাগার খবর পেয়ে এসে দেখি কারখানায় দাউদাউ করে আগুন জ্বলছে। একপর্যায়ে আগুন পাশাপাশি অবস্থিত দুটি কারখানাতেই ছড়িয়ে পড়ে।

আগুনের ঘটনায় আমাদের প্রায় অর্ধকোটি টাকার কাচাঁমাল, জিনিসপত্র ও মেশিনারিজ পুড়ে গেছে।

ডেমরা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ওসমান গনী জানান, সকাল ১০.৪৫ মিনিটে অগ্নিকান্ডের খবর পেয়ে ১২/১৫ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছাই। পরে দুটি ইউনিট গিয়ে প্রায় ৩ ঘন্টার চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হই। বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত সনাক্ত করা গেলেও ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক