শেরপুরে প্রাথমিকের নিয়োগ পরীক্ষায় ৩ জনকে কারাদণ্ড, বহিষ্কার ৩৯

শেরপুরে পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

শেরপুরে প্রাথমিকের নিয়োগ পরীক্ষায় ৩ জনকে কারাদণ্ড, বহিষ্কার ৩৯

শেরপুর প্রতিনিধি

শেরপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিজিটাল ডিভাইস ব্যবহার করে পরীক্ষায় অংশগ্রহণ করার অভিযোগে তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে দুজনকে একমাস করে ও একজনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকালে জেলার তিনটি ভিন্ন ভিন্ন কেন্দ্রে তাদের সাজা দেওয়া হয়। একই সঙ্গে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে মোট ৩৯ জনকে বহিষ্কার করা হয়েছে।

সাজার বিষয়টি নিউজটুয়েন্টিফোরকে নিশ্চিত করেছেন শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রাজীব-উল আহসান।

দন্ডপ্রাপ্তদের মধ্যে শেরপুর সরকারি কলেজ কেন্দ্রের সেমেনা বেগম ও শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মো. রফিকুল ইসলামকে একমাস করে এবং আইডিয়াল প্রিপারেটরি এ্যান্ড হাইস্কুল কেন্দ্রের পরীক্ষার্থী মো. শফিকুল ইসলামকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। পরে তাদের জেলা কারাগারে প্রেরণ করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ জানান, এ বছর শেরপুর জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলেন ১৩ হাজার ৩৬৩ জন।

এর মধ্যে অনুপস্থিত ছিলেন ৩ হাজার ৪২৪ জন।  জেলার ২১টি কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহণ করেন ১০ হাজার ৪৩৯ জন পরীক্ষার্থী।

আরও পরুনঃ বগুড়ায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ১৯

শুক্রবার সকালে বিভিন্ন কেন্দ্র পরিদর্শনকালে ডিজিটাল ডিজিটাল ডিভাইস ব্যবহারকালে হাতেনাতে আটকের পর তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আফসানা, মো. শফিকুল ইসলাম ও সালাউদ্দিন বিশ্বাস।

এ ব্যাপারে শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক নিউজটুয়েন্টিফোরকে বলেন, ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়ার পর ওই তিনজনকে শুক্রবার দুপুরে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

news24bd.tv/DHL