ক্যানসারে আক্রান্ত ব্রিটিশ রাজা চার্লস

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস। ছবি: সংগৃহীত

ক্যানসারে আক্রান্ত ব্রিটিশ রাজা চার্লস

অনলাইন ডেস্ক

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস ক্যান্সারে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে বাকিংহাম প্যালেস। সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে এ খবর জানানো হয়। বিবিসির প্রতিবেদনে উঠে আসে এ তথ্য।

প্যালেসের এক বিবৃতিতে বলা হয়, গতকালই রাজার ক্যান্সারের নিয়মিত চিকিৎসা শুরু হয়েছে।

তিনি আপাতত জনসমক্ষে উপস্থিতি বন্ধ রাখবেন।

সম্প্রতি হাসপাতালে ভর্তি হয়েছিলেন চার্লস। সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় ধরে পড়ে ক্যানসারে আক্রান্ত হয়েছেন তিনি। চার্লসের ক্যান্সার এখন কোন পর্যায়ে বা তার সুস্থ হতে কতদিন লাগতে পারে, সেসব বিষয়ে আর কোনো তথ্য প্রকাশ করেনি বাকিংহাম প্যালেস।

মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ২০২২ সালের সেপ্টেম্বরে ব্রিটেনের রাজা হিসেবে অভিষেক ঘটে চার্লসের। বাকিংহাম প্রাসাদের বিবৃতিতে বলা হয়েছে, চিকিৎসায় সেরে ওঠার ব্যাপারে সম্পূর্ণ আস্থা রয়েছে ৭৫ বছর বয়সী রাজা চার্লসের। যত দ্রুত সম্ভব আবার স্বাভাবিক দায়িত্ব পালনে ফিরবেন বলেও আশাবাদী তিনি।

আরও পড়ুন: সার্জারির সময় কেটের শারীরিক জটিলতার বিষয়টিকে ভুয়া আখ্যা

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, রাজা তৃতীয় চার্লস ব্যক্তিগতভাবে তার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারিকে নিজের ক্যান্সার আক্রান্ত হওয়ার বিষয়ে জানিয়েছেন। এরপর প্রিন্স উইলিয়াম তার সার্বক্ষণিক খবর রাখছেন। এ ছাড়া বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রিন্স হ্যারি কয়েকদিনের মধ্যে বাবাকে দেখতে যুক্তরাজ্যে আসবেন।

৭৫ বছর বয়সী রাজা তৃতীয় চার্লস মাত্র গত বছর আনুষ্ঠানিকভাবে সিংহাসনে আরোহণ করেন। ২০২২ সালের ৮ সেপ্টেম্বর তার মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ব্রিটেনের নতুন রাজা হন তৃতীয় চার্লস।

চিকিৎসার জন্য তিনি পাবলিক ইভেন্টগুলোতে উপস্থিত না থাকলেও রাজ প্রধানের দায়িত্ব পালন এবং ব্যক্তিগত বৈঠকগুলোতে উপস্থিত থাকবেন বলে জানিয়েছে বাকিংহ্যাম প্যালেস।

news24bd.tv/DHL