মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করা হচ্ছে আজ

মিয়ানমার সীমান্তের ওপার থেকে ছোড়া মর্টার শেল। ছবি: সংগৃহীত

মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করা হচ্ছে আজ

অনলাইন ডেস্ক

মিয়ানমার সীমান্তের ওপার থেকে ছোড়া মর্টার শেলের আঘাতে দুইজনের মৃত্যুর ঘটনায় মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত অং কিউ মোয়েকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হচ্ছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সরকারি সূত্রে জানা গেছে, মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে সীমান্তের চলমান পরিস্থিতি নিয়ে বাংলাদেশ কড়া প্রতিবাদ জানাবে।

মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির লড়াই চলছে। গতকালও থেমে থেমে সীমান্তের ওপার থেকে তীব্র গোলাগুলির শব্দ শোনা গেছে।

আরও পড়ুন: মিয়ানমারের আরও ৭ বিজিপি সদস্য বাংলাদেশে

এর আগে, মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলে বান্দরবানের এক বাংলাদেশি নারী ও এক রোহিঙ্গা নাগরিক নিহত হয়েছেন। সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউপির ৪ নম্বর ওয়ার্ডের জলপাইতলি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হাছিনা বেগম (৫২) ওই এলাকার বাদশা মিয়ার স্ত্রী। এছাড়া নিহত রোহিঙ্গা পুরুষের (৫৫) পরিচয় জানা যায়নি।

মঙ্গলবার মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর আরও সাতজন সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয়ও নিয়েছেন। তাদের ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে। এই নিয়ে এখন পর্যন্ত ১১৭ বিজিপি সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিল।

news24bd.tv/DHL