প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তা

পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তা

অনলাইন ডেস্ক

পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো এক চিঠিতে এই শুভেচ্ছা জানানো হয়।

চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন অর্জনের পরিপ্রেক্ষিতে আমাদের দুই দেশের মধ্যে ক্রমবর্ধমান অর্থনৈতিক ও নিরাপত্তা অংশীদারিত্ব এবং এলডিসিভুক্ত দেশ থেকে বাংলাদেশের উত্তরণের প্রতি আমি প্রতিশ্রুতিবদ্ধ। আমি আশা করি বাংলাদেশ রাজনৈতিক জীবনে সমঝোতা এবং অধিকার ও স্বাধীনতার ক্ষেত্রে উন্নতি সাধনের মাধ্যমে সামনের দিকে এগিয়ে যাবে।

আরও পড়ুন: বেলুচিস্তানে নির্বাচনী কার্যালয়ে জোড়া বোমা হামলায় নিহত ২৪

চিঠিতে আরও বলা হয়, অভিবাসনের ক্ষেত্রে সহযোগিতা আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের অন্যতম গুরুত্বপূর্ণ দিক। যুক্তরাজ্যে অবৈধভাবে বসবাসকারী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে নেয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শীতার পরিচয় দিয়েছেন। ভবিষ্যতের দিনগুলোতে অভিবাসনের এই প্রক্রিয়া চূড়ান্ত হবে এটাই আমার প্রত্যাশা।

চিঠিতে বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক সম্পর্কের উত্তরোত্তর উন্নতি সাধনের ইচ্ছা প্রকাশ করেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী।

news24bd.tv/ab