বান্দরবান থেকে ১০১ বিজিপি সদস্যকে টেকনাফে স্থানান্তর

বান্দরবান থেকে ১০১ বিজিপি সদস্যকে টেকনাফে স্থানান্তর

বান্দরবান থেকে ১০১ বিজিপি সদস্যকে টেকনাফে স্থানান্তর

অনলাইন ডেস্ক

বান্দরবানের ঘুমধুমে আশ্রয় নেওয়া ১০১ জন বিজিপি সদস্যকে টেকনাফের হ্নীলায় স্থানান্তরিত করেছে বিজিবি। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাদের নিয়ে যাওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বর্তমানে মিয়ানমারের অভ্যন্তরে দেশটির সরকারি জান্তা বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সংঘাত চলছে। সংঘাতে বিদ্রোহীদের সামনে টিকতে না পেরে দেশ ছেড়ে ঘুমধুম সীমান্ত দিয়ে বাংলাদেশে আশ্রয় নেন ১১৩ জন বিজিপি সদস্য।

পরে বিজিবির তত্ত্বাবধানে তাদের তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় দেওয়া হয়। আজ তাদের মধ্য থেকে ১০১ জনকে বিজিবির তত্ত্বাবধানে টেকনাফের হ্নীলায় নিয়ে যাওয়া হয়।

তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, সেখানে বিজিবির একটি বাস, দুটি সাঁজোয়া যান, তিনটি ট্রাক ও দুটি সেডান কার অপেক্ষা করছে। স্কুলের ভেতর থেকে এক এক করে বিজিপি সদস্যদের গণনা করে প্রথমে বাসে তোলা হয়।

সেখানকার সিট পরিপূর্ণ হওয়ার পর বাকিদের ট্রাকে তোলা হচ্ছে। তাদের অনেকের গায়ে বাহিনীর পোশাক পরিহিত ছিল। আবার কেউ কেউ সাধারণ পোশাকেও ছিলেন।

বিকাল ৩টা ২৬ মিনিটের দিকে দুটি সাঁজোয়া যানের পাহারায় টেকনাফের দিকে রওনা হয়। এ সময় সেখানে এলাকার উৎসাহী লোকজনকে জড়ো হতে দেখা যায়। কিন্তু সশস্ত্র বিজিবি সদস্যরা তাদের কাছে ঘেঁষতে দেননি। এ সময় বিজিপির কয়েকজন সদস্যকে খোঁড়াতে দেখা যায়। তাদের অনেকের পায়েই জুতো ছিল না। কয়েকজনের হাতে ও শরীরে ব্যান্ডেজ দেখা গেছে।

বান্দরবান পুলিশ সুপার সৈকত শাহীন বিষয়টি নিশ্চিত করে জানান, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অবস্থানরত ১০১ জন বিজিপি সদস্যকে হ্নীলায় নেওয়া হয়েছে।
news24bd.tv/aa