ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে পেশাদার চোরের মৃত্যু

ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে পেশাদার চোরের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে চোরের মৃত্যু হয়েছে। তবে পুলিশ ও স্থানীয়রা নিহত ব্যক্তির (৩৮) নাম ঠিকানা জানাতে পারেনি।

রোববার (১১ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে উপজেলার সিরাজপুর ইউনিয়নের হাবীবপুর গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাহবুবুল আলম স্থানীয়দের বরাত দিয়ে বলেন, রাত ১০টার দিকে উপজেলার হাবীবপুর গ্রামের সড়কের পাশে থাকা পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে ওঠে অজ্ঞাত এ চোর।

ওই সময় সে খুঁটিতে থাকা ট্রান্সফরমার খুলতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পল্লী বিদ্যুতের খুঁটির নিচে পড়ে থাকে। ট্রান্সফরমার বিস্ফোরণের শব্দ শুনে স্থানীয়রা এগিয়ে গেলে দেখতে পায় ঘটনাস্থলেই অজ্ঞাত ব্যক্তি মৃত্যু পড়ে আছে। স্থানীয়রা কেউ তাকে চিনতে পারেনি।

ধারণা করা হচ্ছে, সে একজন পেশাদার ট্রান্সফরমার চোর।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে চুরির কাজে ব্যবহৃত টেস্টার, প্লাস ও রেঞ্জ উদ্ধার করা হয়েছে। অন্য কোনো এলাকা থেকে এখানে চুরি করতে এসেছে সে।

কোম্পানীগঞ্জ থানার ওসির দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) আবদুস সুলতান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ট্রান্সফরমার চুরি করতে গেলে এমন ঘটনা ঘটে। মরদেহ ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

news24bd.tv/FA