রাজবাড়ীতে রাজার হালে বাজার মিলছে ১০ টাকায়

রাজবাড়ীতে রাজার হালে বাজার মিলছে ১০ টাকায়

রাজবাড়ী প্রতিনিধি

রমজানকে সামনে রেখে দুঃস্থ মানুষের পাশে দাঁড়াতে ভিন্নধর্মী এক উদ্যোগ নেয়া হয়েছে। জেলার সদরে বসেছে ১০ টাকায় হাজার টাকার রাজসিক বাজার।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলা পরিষদের হল রুমে ভিন্নধর্মী এ বাজারের আয়োজন করে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এ বাজার থেকে নামমাত্র মূল্যে চাল, ডাল, তেল, আটা, লবণ, ডিমসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে পেরে খুশি দরিদ্র মানুষজন।

বাজারের প্রায় ২১০টি পরিবার এ সুবিধা পেয়েছে। এ বাজার থেকে এক টাকায় এক কেজি চাল, দুই টাকায় এক কেজি ডাল, তিন টাকায় এক লিটার তেল, এক টাকায় দুই কেজি আলু, চার টাকায় একটি ব্রয়লার মুরগি কেনার সুবিধা পেয়েছে দরিদ্র পরিবারগুলো। এই মূল্যে সর্বোচ্চ ১০ টাকার পণ্য কেনার সুযোগ পেয়েছে প্রতিটি পরিবার। যার বাজার মূল্য এক হাজার থেকে দেড় হাজার টাকা।

সংশ্লিষ্টরা জানান, মূলত দরিদ্র মানুষকে পণ্য বাছাই করার স্বাধীনতা দেওয়ার জন্যই এই বাজারের আয়োজন। দেশের বিভিন্ন এলাকায় ধারাবাহিকভাবে এই আয়োজন চলছে বলেও জানান তারা। বলেন, বিত্তবানদের সহযোগিতা পেলে এই আয়োজন আরও বাড়বে।

প্রতিষ্ঠানের বোর্ডের মেম্বার মোহাম্মদ জালাল উদ্দীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়ছার খান। বিশেষ অতিথি সহকারী কমিশনার ভূমি হুমাইরা সুলতানা ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. রকিবুল ইসলাম পিয়ালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক